ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মাসুদ ও শামীম আর ‘এলআরবি’র সঙ্গে নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ৮, ২০১৯
 মাসুদ ও শামীম আর ‘এলআরবি’র সঙ্গে নেই প্রয়াত আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’ থেকে সরে দাঁড়ালেন মাসুদ ও শামীম

প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর গড়া ব্যান্ড ‘এলআরবি’ থেকে বের হয়ে গেলেন গিটারিস্ট মাসুদ ও ব্যবস্থাপক শামীম। পুরনো চার সদস্যের মধ্যে এখন ব্যান্ডটির সঙ্গে রয়েছেন প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট স্বপন ও ড্রামার রোমেল।

ব্যান্ড থেকে বেরিয়ে যাওয়ার বিষয়ে কথা হয়েছে ব্যবস্থাপক শামীমের সঙ্গে। তিনি বলেন, আমাদের ছাড়াই ‘এলআরবি’ নিয়ে এগোতে চান তারা।

কি বলবো, ভাষায় প্রকাশ করতে পারছি না। চেষ্টা করেছি, আলোচনা করেই সব সমস্যার সমাধান করে একসঙ্গে কাজ করার। কিন্তু সেটা আর হলো না। তাই এখন আর ঝামেলায় যেতে চাই না। তারা (স্বপন ও রোমেল) এগিয়ে যাক। তাদের জন্য শুভকামনা।

এদিকে গত ২১ জুন গুলশানের ক্যাডেট কলেজ ক্লাবে স্বপন ও রোমেলের সিদ্ধান্তে একটি শো করে ‘এলআরবি’। এই শো’র মাধ্যমেই অনেকটা নিশ্চিত হয়ে যায় চার সদস্যের দুই ভাগ হয়ে যাওয়ার বিষয়টি। এখন তা বাস্তবেই রূপ নিল।
 
গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।

বাচ্চুর মৃত্যুর পর থেকে একের পর এক সমস্যা তৈরি হচ্ছে দেশের অন্যতম সেরা এই ব্যান্ডটি নিয়ে। এর আগে ৫ এপ্রিল ব্যান্ডটির জন্মদিনে রাজধানী থার্টি থ্রি রেস্টুরেন্টে বাচ্চুর অবর্তমানে এলআরবি’র ভোকাল হিসেবে বালামের নাম ঘোষণা করা হয়। এর দশ দিন যেতে না যেতেই ব্যান্ডটির নাম পরিবর্তন করে রাখা হয় ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’।  

এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়। এতে আপত্তি করে তীব্র নিন্দায় জানায় আইয়ুব বাচ্চুর পরিবার। পরবর্তীতে বাচ্চুর পরিবারের সঙ্গে আলোচনার মাধ্যমে ফের ব্যান্ডটির ‘এলআরবি’ নামটিই চূড়ান্ত করা হয়। কিন্তু বির্তক আর পিছু ছাড়ছে না ব্যান্ডটির।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথম ব্যান্ডটির নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।