ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

বিনোদন

শিল্পকলার মঞ্চে উৎস নাট্যদলের ‘বর্ণমালার মিছিল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
শিল্পকলার মঞ্চে উৎস নাট্যদলের ‘বর্ণমালার মিছিল’ ‘বর্ণমালার মিছিল’ নাটকের একটি দৃশ্য

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে আবৃত উৎস নাট্যদলের প্রযোজিত নাটক ‘বর্ণমালার মিছিল’। আলম খানের রচনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন ইমরান হোসেন ইমু।

সোমবার (৮ জুলাই) সন্ধ্যা ৭টায় নাটকটি মঞ্চস্থ হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে।

বিশ্বব্যাপী যে অস্থিরতা ও হানাহানি চলছে, তা থেকে আমাদের নতুন প্রজন্মকে রক্ষার জন্য দেশিয় সাংস্কৃতির মূল ধারার বিকল্প নেই।

সেই লক্ষে পাশ্চাত্য সংস্কৃতির আগ্রাসন থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে এবং ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারন করতে উৎস নাট্যদলের এই প্রয়াস। অর্থাৎ ‘বর্ণমারার মিছিল’ নতুন প্রজন্মের কাছে তুলে ধরবে গৌরবময় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- অর্ক আহম্মেদ রিপন, রাকিবুল ইসলাম, তাসলিমা আক্তার লিজা, শাহীদুল ইসলাম আপন, মেঘলা, হাসান নাহিদ, শান্তা, সোনিয়া, ইমরান হোসেন  ইমু প্রমুখ।

নাটকটির পোশাক পরিকল্পনা করেছেন ইমরান হোসেন ইমু ও তাসলিমা আক্তার লিজা। আবহ সঙ্গীতে রনি, ইমরান ও মাজহারুল ইসলাম জুয়েল। আলোকায়নে মো. সেন্টু।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa