ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টানা এক ঘণ্টা গান করেও কোনো ক্লান্তি লাগেনি: ফেরদৌস আরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১৯
টানা এক ঘণ্টা গান করেও কোনো ক্লান্তি লাগেনি: ফেরদৌস আরা ‘শুভেচ্ছা স্মারণ’ গ্রহণ করছেন ফেরদৌস আরা

গত ১১ জ্যৈষ্ঠ (২৫ মে) ছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী। বিশেষ এই দিনটিতে আলোচনা পর্বের আয়োজন করলেও রোজার কারণে সঙ্গীতানুষ্ঠানের উদ্যোগ নেয়নি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে বুধবার (৩ জুলাই) ‘১২০তম নজরুল জন্মজয়ন্তী’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে। আলোচনা পর্ব শেষে ঐদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় নজরুল সঙ্গীতানুষ্ঠান।

 

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গানের মধ্য দিয়ে শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। তাদের পরে গান করেন পশ্চিমবঙ্গ থেকে আগত নজরুল সঙ্গীতশিল্পী মিতালী ব্যানার্জী। সর্বশেষ রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত টানা এক ঘণ্টা গান করেন বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা।

এ প্রসঙ্গে ফেরদৌস আরা বাংলানিউজকে বলেন, নজরুলের প্রতি ত্রিশালের মানুষের প্রেম-শ্রদ্ধা এককথায় অবর্ণনীয়। আগেও সেখানে গান গেয়েছি, তবে এবারের প্রত্যাশাতীত উপস্থিতি আমাকে খুব মুগ্ধ করেছে। তাই টানা এক ঘণ্টা গান করেও কোনো ক্লান্তি লাগেনি।  

সঙ্গীতানুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফেরদৌস আরাকে ‘শুভেচ্ছা স্মারক’ প্রদান করা হয়।

এদিকে একককণ্ঠে নজরুলের হাজার গান প্রকাশের কাজটি ধারাবাহিকভাবে করছেন ফেরদৌস আরা। এরইমধ্যে প্রকাশ করেছেন নজরুলসঙ্গীত সমগ্রের ‘নবম খণ্ড’। এবারের নজরুল জন্মজয়ন্তীতে প্রকাশ করেন সর্বশেষ খণ্ডটি। এটি প্রকাশ পেয়েছে যথারীতি ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।