ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘অ্যাভাটার’কে হারাতে পারছে না ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
‘অ্যাভাটার’কে হারাতে পারছে না ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’!

দ্বিতীয়বার মুক্তি দিয়েও হলিউডের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমার তকমা পাচ্ছে না ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। বক্স অফিসে জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’র শীর্ষস্থান অটুট থাকবে বলেই মনে করছেন বিশ্লেষকরা।

এ বছরের সুপারহিট সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র আয় যখন সর্বকালের সেরা উপার্জনকারী সিনেমা ‘অ্যাভাটার’কে ছুঁই ছুঁই করছিল, সেই অবস্থায় সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান মার্ভেল স্টুডিওস্ একে পুনরায় মুক্তির সিদ্ধান্ত নেয়।

বেশ ঢাক-ঢোল পিটিয়ে অ্যান্থনি রুশো ও জো রুশো ভ্রাতৃদ্বয়ের ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ চলতি সপ্তাহে আবারও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

হলিউডের সুপারহিরোদের এই সিনেমাটি যুক্তরাষ্ট্রসহ গুটিকয়েক দেশে পুনঃমুক্তি পেয়েছে। দর্শকদের টানতে এবার মূল সিনেমার সাথে ৬ মিনিটের বিশেষ কিছু দৃশ্য সংযোজন করেছে মার্ভেল।  

সংযোজিত বিশেষ দৃশ্যগুলোর মধ্যে রয়েছে- পরিচালক অ্যান্থনি রুশোর বিশেষ বার্তা, ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’ সিনেমার একটি প্রাক-প্রচার ভিডিও, প্রয়াত লেখক ও চলচ্চিত্র পরিচালক স্ট্যান লীর প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং মার্ক রাফেলোর ‘হাল্ক’ সিনেমার একটি অসমাপ্ত মুছে ফেলা দৃশ্য।  

এগুলো দেখিয়ে মারভেল স্টুডিওস্ ভেবেছিল এবার হয়তো ‘অ্যাভাটার’কে পেছনে ফেলা যাবে। কিন্তু তাদের সে স্বপ্নে গুড়ে বালি। দ্বিতীয়বার মুক্তি দিয়েও প্রয়োজনীয় আয় করতে পারেনি সিনেমাটি।  

পুনঃমুক্তির পর এখন পর্যন্ত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ মাত্র ৮ মিলিয়ন ডলার আয় করেছে। এ নিয়ে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র মোট আয় দাঁড়ালো প্রায় ২.৭৬ বিলিয়ন ডলার। অপরদিকে সর্বোচ্চ রেকর্ড করে বক্স অফিসে তালিকার শীর্ষে থাকা জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’র সর্বোচ্চ রেকর্ডকৃত আয় হলো ২.৭৮৮ বিলিয়ন ডলার।  

হলিউড রিপোর্টার জানাচ্ছে, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়ে প্রায় ২৭ মিলিয়ন ডলার বেশি উপার্জনকারী ‘অ্যাভাটার’র শীর্ষস্থানীয় মর্যাদা অটুট রয়েছে এখনো। বক্স অফিস বিশ্লেষকদের মতে, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র পক্ষে এই টার্গেট ছোঁয়া প্রায় অসম্ভব!

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।