bangla news

জন্মদিন এলে বাড়তি ভালোবাসা পাই: সৈয়দ আব্দুল হাদী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০১ ২:১৯:০৪ পিএম
সৈয়দ আব্দুল হাদী

সৈয়দ আব্দুল হাদী

কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদী। দীর্ঘ ৫০ বছরের সঙ্গীত ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সোমবার (১ জুলাই) গুণী এই শিল্পীর জন্মদিন।

জন্মদিনের শুভেচ্ছা জানাতে হাদীর সঙ্গে কথা হয়েছে বাংলানিউজের। তিনি বলেন, অনেকেই ফোন দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে। কয়েকজন ভক্ত সকালে ফুল-কেক নিয়ে বাসায় এসেছে। তাদের শুভেচ্ছায় আমি মুগ্ধ। সব সময়ই তাদের ভালোবাসা পাই। তবে, জন্মদিন এলে বাড়তি ভালোবাসা পাই (হেসে হেসে)।

জন্মদিনের নতুন কাজ প্রসঙ্গে তিনি বলেন, বড় আয়োজনে একটি কাজ হাতে নিচ্ছি। পরিকল্পনা পর্ব শেষ। অচিরেই কাজ শুরু করবো। তবে এখনই এই বিষয়ে জানাচ্ছি না। কাজ সম্পন্ন করে আয়োজকদের অনুমতিক্রমে এই বিষয়ে সবাইকে অবগত করবো।

এদিকে জন্মদিন উপলক্ষে রোববার (৩০ জুন) রাতে বাংলা ঢোল’র ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে হাদীর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র ‘দ্য লিজেন্ড সৈয়দ আব্দুল হাদী’। ৩৪ মিনিটের এই প্রামাণ্যচিত্রটি এর আগে বাংলাফ্লিক্স, রবি স্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিফ্লিক্স অ্যাপগুলোয় অবমুক্ত করা হয়।

প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন সাদাত হোসেন। এতে গুণী এই শিল্পীর বেড়ে ওঠা, সঙ্গীত জীবনের নানা দিক, গান নিয়ে তার চিন্তা-দর্শনসহ অনেক অজানা তথ্য তুলে ধরা হয়েছে।

‘যেও না সাথী, চলেছো একেলা কোথায়’, ‘চক্ষের নজর এমনি কইরা একদিন খইয়া যাবে’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘চলে যায় যদি কেউ বাঁধন ছিঁড়ে কাঁদিস কেন মন’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো আর কতদিন বলো সইবো’, ‘আছেন আমার মোক্তার আছেন আমার ব্যারিস্টার’, ‘এমনও তো প্রেম হয়’, ‘চোখ বুঝিলে দুনিয়া আন্ধার’সহ অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান উপহার দিয়েছেন বাংলা গানের প্রবাদ পুরুষ সৈয়দ আব্দুল হাদী।

১৯৪০ সালে ১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার শাহপুর গ্রামে জন্মগ্রহণ করেন হাদী। স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন বাংলা সাহিত্যে, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। গান ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি প্রযোজক হিসেবে কাজ করেছেন বাংলাদেশ টেলিভিশনে।

সঙ্গীতে অবদানের জন্য গুণী এই শিল্পী একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পাশাপাশি দেশ-বিদেশের অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন।

ভিডিও: বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-01 14:19:04