ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চেন্নাইয়ের তীব্র পানি সংকটে উদ্বিগ্ন ডিক্যাপ্রিও

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
চেন্নাইয়ের তীব্র পানি সংকটে উদ্বিগ্ন ডিক্যাপ্রিও লিওনারর্দো ডি ক্যাপ্রিও

হলিউড সিনেমা ‘টাইটানিক’র মাধ্যমে বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। তিনি শুধু অভিনয় জীবন নয়, পরিবেশ আন্দোলনের সঙ্গেও যুক্ত। বর্তমানে ভারতের চেন্নাই নগরীর চলমান ভয়াবহ পানিসংকট নিয়ে সচেতনতা তৈরি করছেন এই অভিনেতা।

চারটি প্রধান জলাধার শুকিয়ে যাওয়ায় দক্ষিণ ভারতীয় নগরী চেন্নাই চরম পানি সংকটে ভুগছে। এই বিষয়টি নিয়ে লিখেছেন হলিউড তারকা ডি ক্যাপ্রিও।

ডিক্যাপ্রিও তার ইনস্টাগ্রামে একটি পানিশূন্য কূপের ছবি শেয়ার করে লিখেছেন, এই ভয়াবহ অবস্থা থেকে কেবলমাত্র বৃষ্টিই পারে চেন্নাইকে রক্ষা করতে। এই কূপের ভেতরটা একেবারেই শূন্য, আর নগরীও পানিশূন্য।

ক্যাপ্রিও তার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন চেন্নাইয়ের কূপের এই ছবিটিতিনি আরও লিখেছেন, তীব্র পানি সংকটে শহর কর্তৃপক্ষ হন্যে হয়ে দ্রুত সমাধান খুঁজছে। আর নাগরিকরা ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে সরকারী ট্যাংক থেকে পানি সংগ্রহ করছে। পানিস্তর নিচে নেমে যাওয়ায় হোটেল ও রেস্টুরেন্টগুলো সাময়িকভাবে বন্ধ হয়ে যাচ্ছে। শহরের পথে শীতাতপ যানবাহন বন্ধ হয়ে গেছে। নগরীর কর্তৃপক্ষ পানির বিকল্প উৎসের চেষ্টা ও সন্ধান করে যাচ্ছেন। কিন্তু লোকজন প্রার্থনা করছেন বৃষ্টির জন্য।

লিওনার্দো ডিক্যাপ্রিও বিশ্বব্যাপী পরিবেশ আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত। ওরাং ওটাং থেকে শুরু করে সমুদ্র বাঁচাও আন্দোলন, সবখানে আছেন তিনি। কয়েক বছর আগে রয়েল বেঙ্গল টাইগার রক্ষায় বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেছিলেন হলিউডের এই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
এমকেআর/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।