ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘সাতই মার্চের বিকেল’ অবলম্বনে ছটকু আহমেদের সিনেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
‘সাতই মার্চের বিকেল’ অবলম্বনে ছটকু আহমেদের সিনেমা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে কেন্দ্র করে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা ‘সাতই মার্চের বিকেল’ অবলম্বনে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন চিত্রনাট্যকার-পরিচালক ছটকু আহমেদ।

বৃহস্পতিবার (২৭ জুন) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

‘সত্যের মৃত্যু নেই’খ্যাত এই নির্মাতা বলেন, ‘সাতই মার্চের বিকেল’ পড়ার পর একদিন পরিচালক মতিন রহমান আমাকে উপন্যাসটি থেকে সিনেমা নির্মাণের পরামর্শ দেন।

উপন্যাসটি পড়ার পর আমারও হৃদয় ছুঁয়ে যায়। এরপরই এটি নিয়ে সিনেমা নির্মাণের উদ্যোগ নেই। ’

‘শুরুতে ভেবেছিলাম সেলিনা হোসেন হয়তো সিনেমা নির্মাণের জন্য অনুমতি দেবেন না। কিন্তু পরে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি সম্মতি দেন। গতকাল (বুধবার, ২৬ জুন) তিনি আমাকে ‘সাতই মার্চের বিকেল’ থেকে সিনেমা নির্মাণের লিখিত অনুমতি দিয়েছেন। এখন এটার চিত্রনাট্যের কাজ শুরু করেছি। ’

ছটকু আহমেদ আরও জানান, সিনেমাটিতে সাবিহা নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীর চরিত্রে তিনি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে নিতে চান। যদিও এ বিষয়ে এখনও তাদের মধ্যে কোনো আলাপ হয়নি। এছাড়া চলতি বছর অক্টোবরে সিনেমাটির শুটিং শুরু হতে পারে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।