ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন ঘিরে জমজমাট এফডিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন ঘিরে জমজমাট এফডিসি

মামলা ও নানা জটিলতার কারণে সাত বছর ধরে বন্ধ ছিল বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন। অবশেষে দীর্ঘদিন পর ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) অঙ্গসংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অবস্থিত প্রযোজক-পরিবেশক সমিতির কার্যালয় প্রাণবন্ত হয়ে উঠেছে। এতদিন পর নির্বাচন হচ্ছে বলে সদস্যরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

সব মিলিয়ে নির্বাচন জমজমাট হয়ে উঠেছে।

নির্বাচনের তফসিল অনুযায়ী ১৭ জুন থেকে ২০ জুন পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করা হয়। বৃহস্পতিবার (২৭ জুন) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭ জুলাই।

এখন পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৪৬টি। এরমধ্যে বুধবার (২৬ জুন) পর্যন্ত ৩৫টি মনোনয়নপত্র জমা পড়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন সমিতির সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি বলেন, ‘উৎসবমুখর পরিবেশে সবাই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং জমা দিচ্ছেন। আগামীকাল (বৃহস্পতিবার) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। আশা করছি শান্তিপূর্ণভাবে আমাদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ’

‘নির্বাচন হবে দুই ধাপে। প্রথমে সাধারণ সদস্যরা ১৯ জন নির্বাহী সদস্যকে নির্বাচিত করবেন। এরপর ১৯ জন মিলে সম্পাদকীয় পদের জন্য দশ জনকে নির্বাচিত করবেন’, যোগ করেন এই প্রযোজক নেতা।

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রযোজক এম এন ইস্পাহানী বলেন, ‘আনন্দঘন পরিবেশে সবাই মনোনয়নপত্র জমা দিচ্ছেন। এই নির্বাচনের মাধ্যমে আমরা নতুন সম্ভাবনা দেখছি। ’

নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জালাল উদ্দিন ও সহকারী প্রোগ্রামার মোঃ খাদেমুল ইসলাম। এবার মোট ভোটার ১৪০জন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।