ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

মাইকেল জ্যাকসনের সাড়া জাগানো পাঁচটি গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৩:১০:১৬ পিএম
মাইকেল জ্যাকসন

মাইকেল জ্যাকসন

পৃথিবীর সর্বকালের সবচেয়ে জনপ্রিয় শিল্পী পপসম্রাট মাইকেল জ্যাকসনের অগণিত গান মানুষের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছে। মঙ্গলবার (২৫ জুন) পপসম্রাটের দশম মৃত্যুবার্ষিকী। তবে এখনও তার গানগুলো ভক্ত-শ্রোতাদের কাছে সমানভাবে জনপ্রিয়।

মাইকেল জ্যাকসনের বহু জনপ্রিয় গান থেকে সেরা পাঁচটি গান বাংলা নিউজের পাঠকদের জন্য উপস্থাপন করা হলো:- 

*দি ওয়ে ইউ মেক মি ফিল
‘ব্যাড’ অ্যালবামের এই তৃতীয় গানটি বিলবোর্ডের সেরা ১০০ গানের সর্বশীর্ষে অবস্থান দখল করেছিল। এই গানে মাইকেলকে প্রথমবার প্রেমের জন্য নাচতে দেখা যায়।

*বিট ইট
‘থ্রিলার’ অ্যালবামের এই গানে মাইকেল জ্যাকসনকে একজন রক সঙ্গীতশিল্পীর আবহে দেখা গেছে।

*বিলি জিন
মাইকেল জ্যাকসনের অন্যতম সেরা এই গানটিকে বিশ্ব সঙ্গীতের ‘মাস্টারপিস’ হিসেবেও অভিহিত করা হয়। সঙ্গীতের বিভিন্ন ধারার সংমিশ্রণ ঘটিয়ে গানটিকে উপস্থাপন করা হয়েছে। এটাও ‘থ্রিলার’ অ্যালবামের গান। এই গানের দৃশ্যেই মাইকেল সর্বপ্রথম তার মুনওয়াক নৃত্য পরিবেশন করেছিলেন। 

*ম্যান ইন দ্য মিরর
‘ব্যাড’ অ্যালবামের ‘ম্যান ইন দ্য মিরর’ গানটি মাইকেল জ্যাকসনের আরেকটি শীর্ষস্থানীয় একক সঙ্গীত। এটা জ্যাকসনের ক্যারিয়ারের অন্যতম সেরা একটি গান।

*থ্রিলার
বিশ্বের সর্বোচ্চ বিক্রিত ‘থ্রিলার’ অ্যালবামের টাইটেল সঙ্গীত এটা। ব্রিটিশ ডিসকো গানের পথিকৃৎ রড টেমপারটন লিখেছিলেন গানটি। ১৪ মিনিটের ভিডিও বানানো হয়েছিল এই গানকে ঘিরে। আর এই গানের জন্য মাইকেল খরচ করেছিলেন প্রায় ৫ কোটি ডলার। ভয়াবহ ভৌতিক দৃশ্যের এই ভিডিওচিত্র নির্মাণ করেছিলেন জন ম্যান্ডিস। আর এটাকেই সর্বকালের সেরা মিউজিক ভিডিও হিসেবে ধরা হয়। 

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ২৫ জুন, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 15:10:16