ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

সমকামীদের জন্য গাইলেন টেইলর সুইফট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৭:০৮:৩৮ পিএম
টেইলর সুইফট

টেইলর সুইফট

পপ তারকা টেইলর সুইফট এবার নতুন পরিচয়ে চেনালেন নিজেকে। সমকামীদের বন্ধু হয়ে তাদের পাশে দাঁড়ালেন সুইফট। সদ্য প্রকাশিত ‘ইউ নীড টু কাম ডাউন’ গানে সমকামীদের সমানাধিকার ও মর্যাদা নিশ্চিত করতে সোচ্চার হয়েছেন তিনি। 

বরাবরই সুইফট তার গানে ব্যক্তিগত অনুভূতিকে সাবলীলভাবে প্রকাশ করে থাকেন। তার জনপ্রিয়তার এটাই মূল রহস্য। বিশেষ করে উঠতি বয়সী তরুণ-তরুণীদের কাছে তিনি এ কারণেই অধিক জনপ্রিয়।

সদ্য প্রকাশিত ‘ইউ নীড টু কাম ডাউন’ গানে সমকামীদের সমানাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার বার্তা দিয়েছেন ‘ফিয়ারলেস’ কণ্ঠশিল্পী টেইলর সুইফট। 

সুইফটের এই গানচিত্রের শুরু থেকে শেষ পর্যন্ত গোলাপী রঙে বর্ণিল হয়ে আছে। রঙধনুর নকশায় সজ্জিত পোশাক ও পতাকা দেখা গেছে গানের দৃশ্যে। এই রঙধনু হলো সমকামী তথা এলজিবিটি আন্দোলনের প্রতীক। আর গোলাপী হলো যৌনতার প্রতীক। গানের দৃশ্যায়নেও রয়েছে সমকামীদের প্রতি সামাজিক বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ। 

সমাজ সচেতন এই শিল্পী তার সিনেটর ল্যামার আলেক্সান্ডারের প্রতি একটি উন্মুক্ত চিঠি লিখেছেন। সেখানে তিনি যুক্তরাষ্ট্রে লিঙ্গ-বৈষম্য দূর করে সামাজিক সাম্য প্রতিষ্ঠার লক্ষে ‘সমতা আইন’ সমর্থন করতে অনুরোধ করেছেন। 

টুইটার ও ইনস্টাগ্রামে টেইলর সুইফটের অনুসারী সংখ্যা বিশ কোটিরও বেশি। তিনি সেখানে রঙধনুর বর্ণিল পোশাকে নিজের ছবি প্রকাশ করেছেন। সেই সঙ্গে মার্কিন ‘সমতা আইন’ সমর্থন করার জন্য ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন। গানটির ভিডিওর শেষেও একটি বার্তায় তিনি একই আহ্বান জানিয়েছেন। 

সোমবার (১৭ জুন) গানটি ইউটিউবে প্রকাশিত হওয়ার পর প্রথম সপ্তাহেই দর্শন সংখ্যা ৫০ মিলিয়ন ছাড়িয়ে গেছে। 

৩০তম জন্মদিনের আগেই টেইলর সুইফটের গান বিশ্বের সর্বোচ্চ বিক্রির অন্যতম রেকর্ড গড়ে ফেলেছে। এই দৌঁড়ে তিনি পপ সঙ্গীত শিল্পী বিয়ন্স, লেডি গাগা ও স্কারলেট জোহানসনকেও টপকে গেছেন।

ভিডিও:

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ২৩ জুন, ২০১৯
ওএফবি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 19:08:38