bangla news

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২১ ১২:৪৭:০৫ পিএম
ভোট কেন্দ্রে অভিনয় শিল্পীরা

ভোট কেন্দ্রে অভিনয় শিল্পীরা

সংশয় কাটিয়ে অবশেষে শুরু হয়েছে অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২১ নির্বাচনের ভোটগ্রহণ। শুক্রবার (২১ জুন) রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা ভোটগ্রহণ শুরু হয়েছে।

এদিকে বুধবার (১৯ জুন) শেখ মো. এহসানুর রহমান, আবদুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে নির্বাচন নিয়ে বেশকিছু অনিয়মের অভিযোগ এনে দ্বিতীয় সহকারী আদালতে নির্বাচন স্থগিতের জন্য আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে ওই দিনই নির্বাচন স্থগিতের নির্দেশ দেন আদালত। সিনিয়র সহকারী জজ মোহাম্মাদ শাফি এই আদেশ দিয়েছেন। একই সঙ্গে নির্বাচন কমিশনার ও শিল্পী সংঘের ৮ জন বিবাদীকে ১৯ জুন থেকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এরপর অভিনয় শিল্পী সংঘের নির্বাচন নিয়ে সংশয় দেখা দেয়। তবে নির্বাচন কমিশনার এমন কোনও নোটিশ পায়নি বলে বাংলানিউজকে জানিয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী রওনক হাসান।

তিনি বলেন, নির্বাচন কমিশনার আমাদের জানিয়েছেন, তারা আদালতের কোনো নোটিশ পাননি। কিছু শোনা খবরের উপর ভিত্তি করে তো আর নির্বাচন স্থগিত করা যায় না। তাই শুক্রবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ২১টি পদে লড়ছেন ৫১ জন শিল্পী। ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। 

এবার নির্বাচনে সভাপতি পদে লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হচ্ছেন-শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান। সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন-আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, তানিয়া আহমেদ, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু ও দিলু মজুমদার। এবার সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।

এছাড়া দু’টি যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন-আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ। 

অর্থ-সম্পাদক পদে লড়ছেন-নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন-আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে-স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু। 

আইন ও কল্যাণ সম্পাদকের পদে লড়ছেন-শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল। এছাড়া কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন সংগঠনটির মোট ১৮ জন সদস্য। 

ভোট গ্রহণ শেষ হবে বিকেল ৫টায়। জানা যায়, শুক্রবার রাত ১০টার মধ্যে প্রাথমিকভাবে নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১২৪৬ জুন ২১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-21 12:47:05