ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘এই সংগঠনের নেতা হবার যোগ্যতা আপনার কতটুকু আছে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
‘এই সংগঠনের নেতা হবার যোগ্যতা আপনার কতটুকু আছে’ চঞ্চল চৌধুরী

মাত্র দুই দিন পরই অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। তবে শেষ সময় এসে নির্বাচনের প্রার্থীদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সংগঠনটির নেতা হবার যোগ্যতা কতটুকু আছে? প্রার্থীদের প্রতি এমন প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ‘আয়নাবাজি’খ্যাত এই অভিনেতা।

বুধবার (১৯ জুন) নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে চঞ্চল চৌধুরী লেখেন, ‘আগামী ২১ জুন আমাদের অভিনয় শিল্পী সংঘ নির্বাচন। গণতান্ত্রিক উপায়ে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

যারা এই সংগঠনের নেতা হবার জন্য প্রার্থী হয়ে নির্বাচন করছেন, তাদের উদ্দেশ্যে কয়েকটি কথা-আপনি নিজেকে একবার প্রশ্ন করেন তো, এই সংগঠনের নেতা হবার যোগ্যতা আপনার কতটুকু আছে? আপনি নিজে দাঁড়ান অথবা যারা আপনাকে দাঁড় করিয়েছেন, তারা আদৌ এই সংগঠনের ভালো চান কি না?’

জনপ্রিয় এই অভিনেতা আরও লেখেন, ‘অযোগ্য কেউ নেতা নির্বাচিত হলে, সেটা হবে শিল্পীদের জন্য সবচেয়ে বড় পরাজয়। যারা ভোট দেবেন, এই প্রশ্নগুলো প্লিজ মাথায় রাখবেন। শুধু মনে রাখবেন, এটা শুধু প্রচলিত নির্বাচন নয়, এটা শিল্পী সংঘের নেতা নির্বাচন। ভুলে গেলে চলবে না। আমরা শিল্পী যারা অযোগ্য প্রার্থীকে দাঁড় করিয়ে, এই শিল্পী সংঘের ভাবমূর্তি নষ্ট করছেন, তাদেরকে এর জবাব দিতেই হবে। ’ 

‘একবার শুধু ভাবুন, শিল্পী হিসেবে এই অঙ্গনে আপনার অবদান অথবা অর্জন কতটুকু? শুধু মনে রাখবেন, এটা কোন রাজনৈতিক সংগঠন নয়। এই সংগঠনকে অপমান করার কোন অধিকার আপনার নেই। যারা ভোট দেবেন, তাদের কাছে অনুরোধ। যোগ্য শিল্পীকে নেতা নির্বাচিত করুন। অনেক বড় সংকটকাল আমরা পার করছি। আসুন সংঘবদ্ধ হয়ে অসুরদের হাত থেকে এই শিল্পী সংগঠন কে বাঁচাই। শিল্পীর জয় হোক ও শিল্পের জয় হোক’, যোগ করেন তিনি।

অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ২১টি পদে লড়ছেন ৫১ জন শিল্পী। ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। শুক্রবার (২১ জুন) রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবার নির্বাচনে সভাপতি পদে লড়বেন ৩জন প্রার্থী। তারা হচ্ছেন-শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান। সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন-আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, তানিয়া আহমেদ, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু ও দিলু মজুমদার। এবার সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।
এছাড়া দু’টি যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন-আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।  

অর্থ-সম্পাদক পদে লড়ছেন-নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন-আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে-স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।  

আইন ও কল্যাণ সম্পাদকের পদে লড়ছেন-শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল। এছাড়া কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন সংগঠনটির মোট ১৮ জন সদস্য।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ জুন ১৯, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।