ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

সপ্তাহব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক নাট্যোৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৮:৪৬:২১ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ২০-২৬ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ আন্তর্জাতিক নাট্যোৎসব-২০১৯’। উৎসবে অংশগ্রহণ করবে ফ্রান্স, রাশিয়া, চীন, ভিয়েতনাম, ভারত, নেপাল ও বাংলাদেশের বিভিন্ন নাট্যদল।     

মঙ্গলবার (১৮ জুন) দুপুর ১২টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আন্তর্জাতিক নাট্যোৎসব উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট বাংলাদেশ কেন্দ্রের বাস্তবায়নে এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহযোগিতায় এ উৎসব অনুষ্ঠিত হবে। 

সংবাদ সম্মেলনে নাট্যোৎসব সম্বন্ধে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

তিনি বলেন, বাংলাদেশের সমৃদ্ধ মঞ্চনাটককে দেশে-বিদেশে আরো প্রচার ও প্রসার এবং একইসঙ্গে বিদেশের মানসম্পন্ন নাটকের সঙ্গে এদেশের নাট্যপ্রেমী, মঞ্চপ্রেমী দর্শক ও থিয়েটারকর্মীদের সুপরিচিতকরণ এবং গুণগত নাটকের রস আস্বাদনের মাধ্যমে সুস্থ সংস্কৃতি চর্চাকে আরো গতিশীল করার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ উদ্যোগ গ্রহণ করেছে।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদকে উপদেষ্টা, সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালকে সভাপতি এবং যুগ্ম-সচিব (অনুষ্ঠান) করে উৎসব উপলক্ষে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। 

এছাড়াও বিষয় ভিত্তিক আরো ১১টি উপ-কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি এ আয়োজনকে কেন্দ্র করে একটি ওয়েবসাইট (www.internationaltheatrefestbd.com) চালু করা হয়েছে। 
  
এতে সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়রে ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল। 

এসময় আরো উপস্থিত ছিলেন- রামেন্দু মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ ও কামাল বায়েজিদ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
আরকেআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 20:46:21