bangla news

পরিবারের সুসম্পর্ক গঠনে সিনেমা সহায়তা করে: শাকিব খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৫:১০:০০ এএম
‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার মহরতে বক্তৃতা করেন শাকিব খান। ছবি: রাজীন চৌধুরী/ বাংলানিউজ

‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার মহরতে বক্তৃতা করেন শাকিব খান। ছবি: রাজীন চৌধুরী/ বাংলানিউজ

‘পুরো পৃথিবীর মানুষ জানেন এবং মানেন একটি ভালো চলচ্চিত্র একটি দেশ গঠনে সহায়তা করে। একটি পরিবার গঠনে সহায়তা করে। পরিবারের সুসম্পর্ক গঠনে সহায়তা করে।’

সোমবার (১৭ জুন) রাতে ঢাকা ক্লাবে আয়োজিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার মহরতে এমন মন্তব্য করেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। শাকিব-বুবলী জুটির সিনেমাটি পরিচালনা করছেন জাকির হোসেন রাজু।

বর্ণিল অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান, বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্য সচিব আব্দুল মালেক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ।

নির্মাতা জাকির হোসেন রাজু, শাকিব খান ও শবনম বুবলী ছাড়াও অনুষ্ঠানে ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রনায়িকা অঞ্জনা প্রমুখ।

শাকিব খান বলেন, ‘আমরা অনেক সময় অনেক বড় বড় জায়গায় বড় মানুষদের মুখে বলতে শুনেছি-ছোটবেলায় মা, বোন ও পরিবার-পরিজনের সাথে সিনেমা দেখতে যেতাম। তারা কিন্তু শুধু সিনেমাই দেখতে যাননি পাশাপাশি তাদের পারিবারিক সম্পর্কও দৃঢ় হয়েছে।’

‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার মহরতে শাকিব খান ও শবনব বুবলী। ছবি: বাংলানিউজ‘রাজু (জাকির হোসেন রাজু) ভাই যখন আমাকে ‘মনের মতো মানুষ পাইলাম না’র কথা বলেন, তখন এর গল্প আমার হৃদয় ছুঁয়ে গেছে। এটি বক্তব্যধর্মী একটি সিনেমা। আশা করছি সিনেমাটি দর্শকদেরও হৃদয় জয় করবে’, যোগ করেন ‘নবাব’খ্যাত অভিনেতা।

জাকির হোসেন রাজু বলেন, ‘যদি ঠিকঠাকভাবে সিনেমাটি মুক্তি পায় তাহলে বলতে পারি সিনেমাটি দেখে কোনো শ্রেণীর দর্শক হতাশ হবেন না। এখন চারপাশে যা ঘটছে তা-ই সিনেমাটিতে তুলে ধরার চেষ্টা করেছি।’

প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান বলেন, ‘চলচ্চিত্রশিল্প একটি গুরুত্বপূর্ণ জায়গা। একটি দেশের সব ইতিহাস, সংস্কৃতি, শিল্প, ঐতিহ্য, আচার-আচরণ, গ্রাম, কথা সমস্ত কিছু কিন্তু চলচ্চিত্রের মধ্য দিয়ে ফুটিয়ে তোলা সম্ভব। একজন নেতা বক্তব্য করে তার জাতির ইতিহাস সব বলে দিতে পারবেন না। যেটা একটা চলচ্চিত্র দিয়ে সারা পৃথিবীর কাছে তুলে ধরা সম্ভব। এটা এতো শক্তিশালী একটা মাধ্যম।'‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার মহরতে অতিথিরা। ছবি: বাংলানিউজতিনি আরও বলেন, ‘সিনেমাটির শুভ মহরত অনুষ্ঠানে সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি ‘মনের মতো মানুষ পাইলাম না’র সফলতা কামনা করছি।’

‘মনের মতো মানুষ পাইলাম না’র চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। রাজধানীর একটি স্টুডিওতে ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমার দু’টি গানের রেকর্ডিং হয়েছে। জাকির হোসেন রাজু ও গাজী মাজহারুল আনোয়ারের কথায় গানগুলোর সুর ও সঙ্গীত করছেন শফিক তুহিন। আর কণ্ঠ দিচ্ছেন ক্লোজআপ ওয়ান’খ্যাত সঙ্গীতশিল্পী রাশেদ। দু’টি গানেরই দৃশ্যায়ন হয়েছে তুরস্কে। সিনেমাটি প্রযোজনা করছে দেশ বাংলা মাল্টিমিডিয়া।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
জেআইএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-18 05:10:00