ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

ব্যতিক্রমী গল্পেই প্রশংসিত ‘কবুল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৫:২৬:১১ পিএম
তাহসান খান ও সাফা কবির

তাহসান খান ও সাফা কবির

ভালোবাসার মানুষটিকে না পেয়ে অনেকে আবেগ তাড়িত হয়ে নিজের জীবন বিসর্জন দিতেও দ্বিধা করেন না। কিন্তু আত্মহনন কোনো সমাধান নয়, এটা জেনেও ভুল পথে পা বাড়ান তাড়া। তবে আগের তুলনায় এ ধরনের প্রবণতা এখন অনেকটা কমেছে। মানুষ দুঃখ-কষ্ট ভুলে এখন নতুন করে বাঁচার অনুপ্রেরণা খুঁজে পাচ্ছে।

আর এ বিষয়টিই নাটকের মধ্য দিয়ে তুলে ধরেছেন নির্মাতা তপু খান। গত ঈদুল ফিতরের পর তার পরিচালিত নাটক ‘কবুল’ প্রচার হয় টিভি পর্দায়। পাশাপাশি এটি প্রকাশ পায় অনলাইনে। ব্যতিক্রমী গল্পের কারণে নাটকটি দর্শকদের প্রশংসা পাচ্ছে।

তপু খান বাংলানিউজকে বলেন, ‘এই ঈদে আমার ১৩টি নাটক বিভিন্ন টিভিতে প্রচার হয়েছে। এগুলোর মধ্যে ‘কবুল’ আমার ভালো লাগার অন্যতম একটি কাজ। যুগের সঙ্গে তাল মিলিয়ে মানুষ নিজের আবেগকে সংযত করে নতুন করে বাঁচতে শিখেছে। মূলত এই বিষয়টিই নাটকটির মধ্যে দিয়ে তুলে ধরার চেষ্টা করেছি।’

‘ইউটিউব ভিউর বিচারে পিছিয়ে থাকলেও, যারা নাটকটি দেখেছেন তারই গল্পটা অনেক পছন্দ করেছেন। আমার ইন্ডাস্ট্রির সহকর্মীসহ অনেকের কাছ থেকেও ফোনে নাটকটির প্রশংসা শুনেছি। এটাই ভালো লাগা। একবার নাটকটি যে দেখছেন তারই ভালো লাগবে’, যোগ করেন এই নির্মাতা।

‘কবুল’-এ জুটি বেঁধে অভিনয় করেছেন তাহসান খান ও সাফা কবির। এর গল্প লিখেছেন মাসুদ উল হাসান। 

এছাড়াও তপু খান পরিচালিত ঈদের নাটকগুলোর মধ্যে রয়েছে ‘কি করে তোকে বলবো’, ‘প্রেমে পড়া বারণ’, ‘সুরের বাঁধন’ ও ‘মোটিভেশনাল লাভ’।

**নাটক 'কবুল'

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 17:26:11