ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিনোদন

চন্দনা মজুমদারের গানে শেষ হলো ‘গানের ঝরনা তলায়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
চন্দনা মজুমদারের গানে শেষ হলো ‘গানের ঝরনা তলায়’ গান পরিবেশন করছেন চন্দনা মজুমদার

নিয়মিত সঙ্গীত চর্চার মৌলিক অংশ হিসেবে ধানমণ্ডির বেঙ্গল শিল্পালয়ে বৃহস্পতিবার (১৩ জুন) শুরু হয় ‘গানের ঝরনা তলায়’। তিন দিনব্যাপী এই  অনুষ্ঠানের শেষ দিন ছিল শনিবার (১৫ জুন)।

ওইদিন সন্ধ্যায় সঙ্গীতশিল্পী চন্দনা মজুমদারের কণ্ঠে ধারণ করা রাধারমণের গানের অ্যালবাম ‘প্রাণবন্ধু বিহনে’র প্রকাশ হয়। অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট সঙ্গীতব্যক্তিত্ব শিল্পী আকরামুল ইসলাম।

 

মোড়ক উন্মোচনের পর শিল্পী চন্দনা মজুমদার অ্যালবামের রাধারমণের গানসহ আরও শ্রোতাপ্রিয় কিছু লোকগান গেয়ে শোনান। তার সাথে যন্ত্রানুসঙ্গে ছিলেন-তবলায় এনামুল হক উমর, কি বোর্ডে বিনোদ রায়,  ঢোলে দশরথ দাশ, দোতরায় রতন কুমার রায় ও বাঁশিতে মামুন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আয়োজনের প্রথম দিন অনুষ্ঠিত হয় বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়মিত শাস্ত্রীয়সঙ্গীত আসর বৈঠক। ছিল শিক্ষার্থীদের দলীয় তবলাবাদন, এসরাজ ও সারেঙ্গী যুগলবন্দী এবং খেয়াল পরিবেশনা।  

এছাড়া শাস্ত্রীয়সঙ্গীতের নানা বিষয় ঘিরে বেঙ্গল ফাউন্ডেশনের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে সম্প্রতি সংযোজিত নতুন ভিডিওসমূহের কিছু অংশ দর্শক শ্রোতাদের কাছে তুলে ধরা হয়। পরদিন শুক্রবার (১৪ জুন) ছিল বিশিষ্ট শিল্পী ফাহিম হোসেন চৌধুরী, নবীন গায়ক নূর-ই-রেজিয়া মম ও আদ্রিনা জামালীর কণ্ঠে রবীন্দ্রনাথের পরিবেশিত গান।     

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa