ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

বিনোদন

বেলীর কণ্ঠে ‘বেদের মেয়ে জোসনা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
বেলীর কণ্ঠে ‘বেদের মেয়ে জোসনা’ বেলী আফরোজ

এখনো পর্যন্ত দেশের সর্বকালের সেরা ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিলো প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি। গল্পের পাশাপাশি এর গানগুলোও পেয়েছিলো ব্যাপক জনপ্রিয়তা। এর মধ্যে সিনেমাটির শিরোনাম গান ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এখনো মানুষের মুখে মুখে ফেরে।

জনপ্রিয় এই গানটির শিরোনাম ঠিক রেখে এবার নতুন আঙ্গিকে দর্শক-শ্রোতাদের উপহার দেওয়া হয়েছে। গেয়েছেন পাওয়ার ভয়েস’খ্যাত কণ্ঠশিল্পী বেলি আফরোজ।

গীতিকবি এ মিজানের কথায় গানটির সুর-সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন। ঈদ আয়োজনে সঙ্গীতার ইউটিউব চ্যানেলে ছাড়ার পর থেকে দর্শক-শ্রোতাদের আলোচনায় এসেছে গানটি।  

এই গান প্রসঙ্গে বেলী আফরোজ বাংলানিউজকে বলেন, গানটিতে আগের গানের দু’একটি লাইন ব্যবহার করা হয়েছে। এককথায় জোসনার প্রতি যে অভিযোগ, তারই উত্তর দেওয়া হয়েছে এই গানটিতে। আমি চাই, সবাই গানটি শুনুক। দর্শক-শ্রোতাদের ভালো লাইলেই আমাদের পরিকল্পনা সার্থক হবে।  

গানটির ভিডিও বানিয়েছেন হাবিব রহমান। এতে মডেল হয়েছেন বেলী আফরোজ-জন জাহিদ। এছাড়াও আরও ২০ জন নৃত্যশিল্পীর উপস্থিতি রয়েছে ভিডিওতে।

২০১২ সালে পাওয়ার ভয়েস প্রতিযোগিতার মাধ্যমে শিল্পীস্বীকৃতি পান বেলী আফরোজ। এ আয়োজনে চতুর্থ হয়েছেছিলেন তিনি। এরপর ২০১৫ সালে ‘বেলী’ নামে নিজের একক অ্যালবাম প্রকাশ করেন তিনি।

ভিডিও: বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa