ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভালোবাসার উর্ধ্বে কিছু নেই: কুমার বিশ্বজিৎ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ২, ২০১৯
ভালোবাসার উর্ধ্বে কিছু নেই: কুমার বিশ্বজিৎ জন্মদিনে পুত্র নিবিড়’র শুভেচ্ছায় সিক্ত কুমার বিশ্বজিৎ

সঙ্গীতাকাশের একটি উজ্জ্বল তারার নাম কুমার বিশ্বজিৎ। নামের যথার্থতাও ঘোলোআনা পূরণ করেছেন গুণী এই শিল্পী। হ্যাঁ, গানে-সুরে-কণ্ঠে-পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষকে আনন্দে-মুগ্ধতায়-অনুভবে-কল্পনায় ভাসিয়েছেন তিনি। মানে, প্রায় চল্লিশ বছরের সঙ্গীত ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গানে বিশ্বকে জয় করেছেন সঙ্গীতের এই মহাতারকা।

শনিবার (১ জুন) কুমার বিশ্বজিতের জন্মদিন। দিনটিতে সামাজিক সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার বন্যায় ভাসছেন কিংবদন্তি এই গায়ক।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে দিনটি কেমন কাটছে, জানতে চাইলে গুণী এই বাংলানউজকে বলেন, ভালোবাসার উর্ধ্বে আসলে কিছু নেই। এর চেয়ে বড় কোনো প্রাপ্তি হতে পারে না। তাই আমি বিশ্বাস করি, মানুষের ভালোবাসা অর্জনের মধ্যেই জীবনে চরম সার্থকতা। আজ অনেকেই শুভেচ্ছা-প্রার্থনা-ভালোবাসা জানাচ্ছে। ভালো লাগছে, সত্যিই। ভাবছি অনেক কিছু।

এছাড়া বিশেষ একটি কারণে তিনি একটু বেশিই উচ্ছ্বসিত। ছেলে নিবিড় তাকে না জানিয়ে সবার আগে কেক এনে সারপ্রাইজ দিয়েছেন। রাত ১২টার দিকে ছেলের শুভেচ্ছায় সিক্ত হন গুণী এই শিল্পী। এতে বেশ বিস্মিত ও আনন্দিত হয়েছেন বলে জানান বিশ্বজিৎ।

কুমার বিশ্বজিতের জন্ম ১৯৬২ সালের ১ জুন। ১৯৭৭ সালে একটি রেডিও শোর মাধ্যমে সঙ্গীতে যাত্রা শুরু করেন তিনি। এরপর সঙ্গীতশিল্পী হিসেবে শ্রোতামহলে পরিচিতি পান ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ শীর্ষক গানটির মাধ্যমে। তারপর থেকে গুণী এই শিল্পীকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

কুমার বিশ্বজিতের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘তুমি রোজ বিকেলে’, ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’, ‘তোমরা একতারা বাজাইও না’, ‘আমি নির্বাসনে যাবো না’, ‘তুমি যদি বলে পদ্মা-মেঘনা একদিনে দেবো পাড়ি’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘তুমি ছাড়া আমি যেনো মরুভূমি’, ‘জন্মিলে মরিতে হবে’, ‘একটা চাঁদ ছাড়া রাত’, ‘যারে ঘর দিলা সংসার দিলা রে’ প্রভৃতি উল্লেখযোগ্য।

এদিকে ঈদ আয়োজনে এবং জন্মদিন উপলক্ষ্যে প্রকাশ পেয়েছে কুমার বিশ্বজিতের নতুন গান ভিডিও ‘রস কইয়া বিষ খাওয়াইলা’। এর কথা ও সুর করেছেন জবান আলী শাহ।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ০১, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।