ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আইনজীবীর পোশাকে ঘুরছেন নাসিরউদ্দিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মে ২৭, ২০১৯
আইনজীবীর পোশাকে ঘুরছেন নাসিরউদ্দিন ‘দেবতার গ্রাস’র শুটিংয়ে নাসিরউদ্দিন

মার্কিন নাট্যকার জেরোম লরেন্স ও রবার্ট ই লিয়ের লেখা নাটক ‘ইনহেরিট দ্য উইন্ড’ অবলম্বনে শৈবাল মিত্র তৈরি করছেন ‘দেবতার গ্রাস’ নামের সিনেমা। 

সিনেমাটিতে আইনজীবী চরিত্রে অভিনয় করছেন নাসিরউদ্দিন শাহ। বর্তমানে সিউড়ির আদালত চত্বরে এর শুটিংয়ে ব্যস্ত রয়েছেন বলিউডের খ্যাতনামা এই অভিনেতা।

তবে এটি বলিউড নয়, বাংলা সিনেমা। এতে দেখা যাবে মানবতার জন্য আদিবাসীদের হয়ে মামলায় লড়ছেন নাসিরউদ্দিন।

প্রায় উনিশ বছর পর আইনজীবী চরিত্রে অভিনয় করছেন নাসিরউদ্দিন। এর আগে সবশেষ বলিউড সিনেমা ‘আক্রোশ’- এ আইনজীবী চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এর জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন গুণী এই অভিনেতা।

রোববার (২৬ মে) সকালে সিউড়ির আদালত চত্বরে হয় ‘দেবতাস গ্রাস’র শুটিং। সকালে সেখানের শুটিং শেষে পুরো ইউনিট চলে যায় ইলামবাজারে। মঙ্গলবার (২৮ মে) পর্যন্ত বীরভূমের বিভিন্ন দৃশ্যায়নে চলবে সিনেমাটির শুটিং।

এতে নাসিরউদ্দিনের মুখোমুখি চরিত্রে অভিনয় করছেন সৌমিত্র চট্রোপাধ্যায়। অর্থাৎ সৌমিত্র-নাসিরউদ্দিন দুজনই ‘দেবতার গ্রাস’- এ উকিলের ভূমিকায় অভিনয় করছেন।

১৯৫০ দশকের নাটককে বর্তমান উপযোগী করে এর চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক শৈবাল মিত্র। মানে, ভারতবর্ষের বর্তমান প্রেক্ষাপটে তৈরি হচ্ছে ‘দেবতার গ্রাস’।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মে ২৭, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।