ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

ঈদের পর মুক্তি পাচ্ছে ‘বান্ধব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৪ ৫:৪৩:৫২ পিএম
‘বান্ধব’র একটি দৃশ্যে গাজী রাকায়েত

‘বান্ধব’র একটি দৃশ্যে গাজী রাকায়েত

সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে সুজন বড়ুয়া পরিচালিত সিনেমা ‘বান্ধব’। ঈদুল ফিতরের কয়েক সপ্তাহ পর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। পরিচালক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

সুজন বড়ুয়া বাংলানিউজকে বলেন, ‘২০১৭ সালে ‘বান্ধব’র শুটিং শুরু করেছিলাম। এটি আমার প্রথম সিনেমা। গল্পের প্রয়োজনের নায়িকার শারীরিক গঠনের পরিবর্তন দেখাতে হয়েছে। যে কারণে বিরতি দিয়ে দিয়ে আমাদের শুটিং করতে হয়েছে। তাই সিনেমাটির কাজ শেষ করতে প্রায় তিন বছর লেগে গেছে।’

‘৭ মে সেন্সর ছাড়পত্র পেয়েছি। যেহেতু আমাদের সিনেমাটি সামাজিক গল্প নিয়ে নির্মিত। তাই ঈদে বড় বাজেটের সিনেমাগুলোর সঙ্গে মুক্তি দিতে চাই না। তবে ঈদুল ফিতরের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহে ‘বান্ধব’ মুক্তি দেবো।’

ডাস্টবিনের ময়লা আবর্জনা মাঝে কুরিয়ে পাওয়া একটি জন্ম পরিচয়হীন শিশুর জীবনের গল্পকে উপজীব্য করে ‘বান্ধব’ নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, মৌ খান, রেবেকা রৌফ, জয় রাজ, প্রয়াত সিরাজ হায়দার, সুমিত, আসমা, হাবিব খান, আন্না, শায়লা, উর্মি, আরফানসহ অনেকে। প্রযোজনা করেছে অনুপম কথাচিত্র।

সিনেমাটিতে গান রয়েছে ৫টি। চারটি গানের কথা লিখেছেন সুদীপ কুমার দীপ আর একটি লিখেছেন মুন্সি ওয়াদুদ। সঙ্গীত পরিচালনা করেছেন শেখ সাদি খান ও এম এ রহমান। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন- আশিকুর রহমান, চৈতী মুৎসদ্দি, বেলী আফরোজ ও কোনাল।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মে ১৪, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-14 17:43:52