ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সুরকার আলাউদ্দীন আলী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, মে ১০, ২০১৯
ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সুরকার আলাউদ্দীন আলী হুইলচেয়ারে বসে আছেন আলাউদ্দীন আলী

সাভার (ঢাকা): দেশ বরেণ্য সুরকার-সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। দীর্ঘ এক মাস ধরে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) তার চিকিৎসা চলছে। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন চিকিৎসক।

বৃহস্পতিবার (০৯ মে) সিআরপির নিউরোলজি ইউনিটের আউটপুট ইনচার্জ ফারজানা শারমিন রুমানা বাংলানিউজকে বলেন, ‘আলাউদ্দীন আলীকে সিআরপিতে এক মাস চিকিৎসা দেওয়ার পর এখন তিনি কিছুটা সুস্থ। প্রথম যখন তাকে সিআরপিতে নিয়ে আসা হয় তখন তিনি খুব অসুস্থ ছিলেন।

শ্বাসনালী ও পাজরের বা পাশে নিস্তেজসহ নানা রোগে আক্রান্ত তিনি। ’

চিকিৎসক আরও জানান, কিংবদন্তি এই সঙ্গীতজ্ঞ আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন। এর জন্য তাকে প্রায় ছয় মাস সিআরপিতে চিকিৎসাধীন থাকতে হতে পারে।   আর এই সময়ের মধ্যে তাকে চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে।

সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘মাস খানেক আগে বরেণ্যে এই শিল্পী গুরুতর অসুস্থ হয়ে যাওয়ার পর  আমাদের সঙ্গে কয়েকজন সঙ্গীতশিল্পী যোগাযোগ করেন। পরে গত ৮ এপ্রিল এখানে তাকে ভর্তি করানো হয়। তিনি এখন আগের চেয়ে একটু সুস্থ। এখানে যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দিচ্ছি। আশা করি খুব শিগগিরই তিনি আবার গানে ফিরে আসবেন। ’

আলাউদ্দিন আলীর স্ত্রী মিমি আলাউদ্দীন বলেন, আমার স্বামীর অসুস্থতাজনিত কারণে আমি খুব বিপাকে পড়েছিলাম। কী করবো বুঝতে পারছিলাম না। তিনি অনেক অসুস্থ ছিলেন। সিআরপি আনার পর অনেকটা সুস্থ হয়েছেন। সাথে আমিও চিন্তামুক্ত হয়েছি। কারণ তার অসুস্থের ধরণটা অনেক বড় ছিল। আমি সিআরপির কাছে কৃতজ্ঞ। তার এই সুস্থতা ফিরে আসায় আমাদের নয় বছরের মেয়ে আদ্রীতা আলাউদ্দিন রাজকন্যাও খুব খুশি। ’

গত ২২ জানুয়ারি রাত ১১টায় অসুস্থ আলাউদ্দীন আলীকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুই মাসের বেশি সময়ের চিকিৎসায় তিনি প্রায় সুস্থ হয়ে উঠেন। এরপর তাকে সিআরপিতে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ০৯, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।