ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, মে ৯, ২০১৯
সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন সুবীর নন্দী

চির বিদায় নিলেন বাংলা গানের কিংবদন্তি শিল্পী সুবীর নন্দীর। বুধবার (০৮ মে) রাজধানীর সবুজবাগের শ্রী শ্রী বরদেশ্বরী মহা শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বিকেল ৪টা থেকে শুরু হয়ে শেষকৃত্য চলে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট পর্যন্ত।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন বাংলানিউজকে তথ্যটি জানান।

বুধবার সকালে সিঙ্গাপুর থেকে উড়োজাহাজ যোগে সুবীর নন্দীর মরদেহ ঢাকায় পৌঁছায়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় রাজধানীর গ্রিন রোডের তার নিজ বাসায়। এরপর বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সুবীর নন্দীর মরদেহ রাখা হয়। সেখানে বরেণ্য এ শিল্পীকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরা।

কেন্দ্রীয় শহীদ মিনারে থেকে সুবীর নন্দীর মরদেহ দুপুর পৌনে ১টার দিকে চলচ্চিত্রের প্রাণকেন্দ্রে বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) নেওয়া হয়। সেখানে চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ ফুল দিয়ে প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধা জানান। এরপর রামকৃষ্ণ মিশন হয়ে বিকেলে বরদেশ্বরী কালীমাতা মন্দিরে শেষকৃত্যের জন্য মরদেহ নেওয়া হয়।

মঙ্গলবার (০৭ মে) ভোর ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দী।  

গত ১৪ এপ্রিল সিলেট থেকে ঢাকা আসার পথে সুবীর নন্দী অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। ১৮ দিন সিএমএইচে থাকার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।