ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রনাথের জন্মজয়ন্তীতে টিভি পর্দায় ‘নিশীথে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, মে ৭, ২০১৯
রবীন্দ্রনাথের জন্মজয়ন্তীতে টিভি পর্দায় ‘নিশীথে’ ‘নিশীথে’ নাটকের একটি দৃশ্যে মম

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মজয়ন্তী বুধবার (২৫ বৈশাখ)। আর এ উপলক্ষে টিভি পর্দায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘নিশীথে’।

রবীন্দ্রনাথ ঠাকুর’র মূলগল্প ‘নিশীথে’ অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অঞ্জন আইচ। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, রওনক হাসান, জিয়াউল হাসান কিসলু, মাহা প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে, নিশিকান্ত বাবুর প্রথম স্ত্রী কঠিন অসুখে আক্রান্ত। স্ত্রীর চিকিৎসার জন্য কলকাতার বহু জায়গায় ঘুরে বেড়িয়েছেন তিনি। কিন্তু ডাক্তার বলে দিয়েছে এই রোগ আর ভালো হবার নয়। তাই তিনি সিদ্ধান্ত নেন যে, স্ত্রীসহ বাড়িতেই অবস্থান করবেন।

সেই সময় স্ত্রীর সেবার জন্য তার বাবার বাড়ি থেকে দুঃসম্পর্কের এক বোনকে বাড়িতে নিয়ে আসা হয়। বোনটি আসার পর অসুস্থ মানুষটির সেবা করতে ব্যস্ত হয়ে পড়েন। অসুস্থ স্ত্রী মনে মনে কল্পনা করেন যে, এই মেয়েটির সাথে তার স্বামীর বিয়ে দিবে। কল্পনার চেয়েও দ্রুত ঘটে যায় ঘটনা। সে খেয়াল করে তার স্বামী এই মেয়েটির প্রেমে পড়েছে। তখন সে ধীরে ধীরে মৃত্যুর জন্য প্রস্তুত হতে থাকেন।

বুধবার (০৮ মে) বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে রাত ৮টায় ‘নিশীথে’ প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ০৭, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।