ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র রেকর্ড 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র রেকর্ড  ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র পোস্টার

শুক্রবার (২৬ এপ্রিল) বাংলাদেশসহ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে অ্যান্থনি রুশো ও জো রুশো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ সিনেমাটি।

মার্ভেল সিনেম্যাটিক ইউনির্ভাসের এই সিনেমাটি ইতোমধ্যে বক্সঅফিসে ফেলেছে চোখ ধাঁধাঁনো সাড়া। হ্যাঁ, প্রথম দিনেই সমস্ত রেকর্ড ভেঙে ফেলে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১৬৯ মিলিয়ন ডলার আয় করেছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’।

জানা গেছে, ৬০৮টি স্ক্রিনে ৯৩ মিলিয়ন আয় করে আইম্যাক্সে নতুন রেকর্ড করেছে এই সিনেমা। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’র বক্সঅফিস কালেকশনকেও পেছনে ফেলে দেওয়ার পথে এই সিনেমা। মুক্তির পর ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ নিয়ে মেতেছেন ভারতীয় ও বাংলাদেশি সিনেমাপ্রেমীরা।

মার্ভেল কমিকসের সুপারহিরোদের শেষ খেলা নিয়ে সাজানো হয়েছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’।  এটি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২২তম ছবি।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- রবার্ট ডাউন জুনিয়র, ক্রিস ইভান্স, মার্ক রাফালো, ক্রিস হেমসওর্থ, স্কারলেট জোহানসন, জেরেমি রেনার, ব্রি লারসন, ডন শিডল, পল রুড, জশ ব্রোলিনসহ অনেকে।
  
তবে হতাশার বার্তা হচ্ছে, মুক্তির আগেই ভারতে ফাঁস হয়ে গেছে সিনেমাটি। পাইরেসি সাইট তামিলরকার্স অনলাইনে ফাঁস করেছে পুরো সিনেমা। টরেন্টের বিভিন্ন সাইটে ডাউনলোডও করা যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। এ ঘটানায় দুঃখ প্রকাশ করেছেন স্টুডিও কর্মকর্তা কেভিন ফেজ।

এ প্রসঙ্গে ফেজ বলেন, এটা নিন্দনীয় একটা কাজ। সিনেমাটি নিয়ে দর্শকের যে পরিমাণ উচ্ছ্বাস আমি দেখেছি, সেটা আনন্দের। তাই বলবো ঘরে বসে সিনেমাটি দেখবেন না। নিজের অভিজ্ঞতাকে নষ্ট করবেন না। প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখুন।

সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ফিল্ম অ্যানালিস্ট গিরিশ জোহর বলেন, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ অনেক দিন থাকবে প্রেক্ষাগৃহে। সমস্ত ভারত মিলিয়ে প্রথম দিনে প্রায় ৫০ কোটির ব্যবসার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, ভারতে রজনীকান্তের ছবি নিয়ে যে ধরনের উন্মাদনা দেখা যায়, এই সিনেমার ক্ষেত্রেও তেমনই আশা করা যাচ্ছে। কারণ সিনেমাহল মালিকরা ভোর রাতেও সিনেমাটির শো রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
ওএফবি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।