ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

‘শনিবার বিকেল’ নিয়ে মস্কোতে ফারুকী, তিশা ও জাহিদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৪:৫৬:১১ পিএম
ফারুকী, তিশা ও জাহিদ হাসান

ফারুকী, তিশা ও জাহিদ হাসান

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। এ উৎসবে অংশ নিতে সোমবার (২২ এপ্রিল) রাশিয়া পৌঁছান মোস্তফা সরয়ার ফারুকী, নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান।

ফেসবুকে বেশ কয়েকটি ছবি শেয়ার করে মস্কোতে পৌঁছানোর কথা জানান ফারুকী। মঙ্গলবার (২৩ এপ্রিল) তারা উৎসব উপলক্ষে সংবাদ সম্মেলনে অংশ নেবেন।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছে, এর পর্দা নামবে ২৫ এপ্রিল। এবারের উৎসবে জুরি প্রধান হয়েছেন কোরিয়ান মাস্টার ফিল্মমেকার কিম কি দুক।

‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ সিনেমাটিতে কাজ করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়,  প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

সিনেমাটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। যিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমার জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন।

জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশনের ব্যানারে ‘শনিবার বিকেল’ প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী এবং আনা কাচকো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢালিউড সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 16:56:11