ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফকির আলমগীরের কণ্ঠে মে দিবসের নতুন গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৫:৩৫:২৩ পিএম
ফকির আলমগীর

ফকির আলমগীর

বিশ্ব শ্রমিক দিবস উপলক্ষে নতুন গান বাঁধলেন গণসঙ্গীতের কিংবদন্তী গায়ক ফকির আলমগীর। ১ মে মহান মে দিবসে ‘ভালোবাসা তুমি’ শিরোনামের গানটির ভিডিও সিডি ভিশনের ইউটিউবসহ সকল বেশকিছু ডিজিটাল প্লাটফর্মে প্রকাশ পাবে।

‘ভালোবাসা তুমি ঘামে ভেজা নোনতা কবিতা/ভালোবাসা তুমি আপোষের কাছে বন্দী মানবতা/ ভালোবাসা তুমি ক্ষুধার্ত রাতে সখিনার চুম্বন/ভালোবাসা তুমি রোজ রোজ মরে বাঁচার আন্দোলন’- এমন কথায় গানটি লিখেছেন লিমন আহমেদ। মুরাদ নূরের সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন অভিজিৎ জিতু।

এ প্রসঙ্গে ফকির আলমগীর বলেন, দীর্ঘদিন পর বিশেষ দিবসে মৌলিক গান গাইলাম। এই আয়োজনের পুরো কৃতিত্ব মুরাদ নূর ও লিমন আহমেদের। মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে ভিন্নধর্মী এই গান তৈরিতে লিমন ও নূরের সমন্বয় আমাকে মুগ্ধ করেছে। গানটি আমি অনেক আবেগ নিয়ে গেয়েছি।

গীতিকার লিমন আহমেদ বলেন, আমাদের এই গান বিশ্বের সকল শ্রমিকের প্রতি শ্রদ্ধার নিবেদন। খানিকটা ভিন্ন আঙ্গিকে গানটি তৈরি করা হয়েছে। যেখানে প্রতিটি মানুষ নিজেকে শ্রমিক হিসেবে মূল্যায়ন করে একে অপরের অধিকার ও প্রাপ্য সম্মানের প্রতি সচেতন থাকার প্রেরণা পাবেন।

বুধবার (১৭ এপ্রিল) ঢাকার একটি স্টুডিওতে ‘ভালোবাসা তুমি’ গানটি রেকর্ডিং হয়েছে। খুব শিগগিরই মিউজিক ভিডিও নির্মাণের কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-21 17:35:23