ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

না ফেরার দেশে চলচ্চিত্র নির্মাতা মিজান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
না ফেরার দেশে চলচ্চিত্র নির্মাতা মিজান

না ফেরার দেশে চলে গেলেন চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম মিজান (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৬২ বছর। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে রাজধানীর বনশ্রীর বাসায় এই নির্মাতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  

নির্মাতা মিজানের মৃত্যুর খবর নিশ্চিত করে চিত্রনায়ক কায়েস আরজু বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় মিজান ভাইকে তার ছেলে বিছানার উপর পড়ে থাকতে দেখেন।

এরপর ফরাজী হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

মিজানের বড় ছেলে রাশেদুল ইসলাম ইফাজ জানান, শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টায় বনশ্রী আল-আকসা জামে মসজিদে তার বাবার প্রথম জানাজা হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে তার দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন)।  

সকালে সাড়ে ১১টায় এফডিসিতে দ্বিতীয় জানাজা হবে। এরপর বাদ জুমা মোহাম্মদপুর সলিমুল্লাহ রোডের আল মারকাজ জামে মসজিদে তৃতীয় ও শেষ জানাজা শেষে মিজানকে মোহাম্মদপুর কবরস্থানে দাফন করা হবে।

‘আমার স্বপ্ন তুমি’খ্যাত পরিচালক হাসিবুল ইসলাম মিজানের জন্ম ১৯৫৭ সালে পিরোজপুরে। তার প্রথম সিনেমা ‘প্রেমের কসম’।  

এরপর ‘আমার স্বপ্ন তুমি’, ‘জন্ম’, ‘কপাল’ ও ২০০৭ সালে তার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ‘তুমি আছো হৃদয়ে’। এছাড়া তার নির্মাণাধীন সিনেমার তালিকায় রয়েছে ‘ফুলবানু’ ও ‘চাই শুধু তোমায়’।  

শাকিব খান, শাবনুর ও ফেরদৌসকে নিয়ে তৈরি সিনেমা ‘আমার স্বপ্ন তুমি’ হাসিবুল ইসলাম মিজান বেশ আলোড়ন সৃষ্টি করেন।  

ওই ছবিতে সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘আমার স্বপ্ন তুমি’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়।
 
বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।