ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

প্রয়াত শিল্পীদের স্মরণ ও অসুস্থদের জন্য দোয়া মাহফিল

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ৯:০০:২৯ পিএম
দোয়া মাহফিলে আগত শিল্পীরা

দোয়া মাহফিলে আগত শিল্পীরা

সঙ্গীতাঙ্গনের গুণী ও এ প্রজন্মের শিল্পীদের উপস্থিতিতে শিল্পকলা একাডেমির কনফারেন্স হলে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বাদ আসর প্রয়াত ও অসুস্থ শিল্পীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ আয়োজনে উপস্থিত হন-দেশবরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার, সঙ্গীতজ্ঞ শেখ সাদী খান, কিংবদন্তি ব্যান্ড তারকা ফুয়াদ নাসের বাবু, সাবিনা ইয়াসমীন, গুণী সঙ্গীতশিল্পী তপন চৌধুরী, নজরুল সঙ্গীতশিল্পী ড. নাশিদ কামাল, ফাতেমা-তুজ-জোহরা, মোহাম্মদ রফিকুল আলম, আবিদা সুলতানা, মানাম আহমেদ প্রমুখ।

এ প্রজন্মের শিল্পীদের উপস্থিত ছিলেন-শফিক তুহিন, জয় শাহরিয়ার, কণা, দিনাত জাহান মুন্নী, লোপা, লিজা, পারভেজ, সাব্বির, শাহনাজ স্বীকৃতি ছাড়াও আরও অনেকে।

অনুষ্ঠানে উপস্থিতিরা প্রয়াত সঙ্গীতশিল্পী- শাহনাজ রহমতউল্লাহ, আব্দুল জব্বার, আহমেদ ইমতিয়াজ বুলবুল, আইয়ুব বাচ্চু, বারী সিদ্দিকী, লাকী আখন্দ, আলী আকবর রুপু, বদরুল আলম বকুল, শাম্মী আক্তারসহ প্রয়াত শিল্পীদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এছাড়া বর্তমানে অসুস্থ থাকা- কিংবদন্তি সঙ্গীতশিল্পী সুবীর নন্দী, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান,  আলম খান, আলাউদ্দীন আলী, খুরশীদ আলম, ফেরদৌসি রহমানসহ দেশবরেণ্য শিল্পীদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।
এ প্রসঙ্গে গাজী মাজহারুল আনোয়ার বলেন, বুধবার (১৭ এপ্রিল) সুবীর নন্দীকে হাসপাতালে গিয়ে দেখে এলাম। সে চুপ হয়ে আছে। কথা বলতে পারছে না। এ মন খারাপের কথা কি কর বোঝাব! আমি চাই সুবীর আবার যেনো মুখ খুলে, কথা বলে। গান করে। তার গান আবার শুনতে চাই। এমন মুখ চুপ হয়ে থাকতে পারে না। এ কণ্ঠ চুপ হয়ে গেলে আমরা কী করে গান শুনবো! এছাড়া অসুস্থ সবার জন্য দোয়া রইলো, তারা যেনো অচিরেই সুস্থ হয়ে উঠেন।

সঙ্গীতজ্ঞ শেখ সাদী খান বলেন, যাদের হারিয়েছি, তাদের তো আর ফিরে পাবো না। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। আর প্রভুর কাছে একটাই প্রার্থনা, প্রভু তুমি সুবীরকে আমাদের মাঝে ফিরিয়ে দাও। আমরা আবার সুবীরের কণ্ঠে গান শুনতে চাই।

এছাড়া তিনি খুরশীদ আলম, আলাউদ্দীন আলীর সুস্থতা কামনা করেন।

প্রয়াত ও অসুস্থ শিল্পীদের জন্য দোয়া মাহফিলের উদ্যোক্তা কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। তার উদ্যোগে এ আয়োজনের নির্দিষ্ট দিনক্ষণ চূড়ান্ত করেন গুণী সঙ্গীতশিল্পী তপন চৌধুরী, এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, মোহাম্মদ রফিকুল আলম, ফুয়াদ নাসের বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ওএফবি/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 21:00:29