ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বাংলা নববর্ষ উদযাপন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ১:৫৫:২৭ পিএম
ফ্লোরিডায় বাংলা নববর্ষ উদযাপনে সহশিল্পীদের সঙ্গে শওকত আলী ইমন

ফ্লোরিডায় বাংলা নববর্ষ উদযাপনে সহশিল্পীদের সঙ্গে শওকত আলী ইমন

গেলো ১লা বৈশাখ (১৪ এপ্রিল) বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ‘কারিগর’র উদ্যোগে পঞ্চম বারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো বাঙলা নববর্ষ ১৪২৬ সাল বর্ষবরণ অনুষ্ঠান ও মেলা।

স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টায় ওয়েস্ট পামবীচের লেক ওয়ার্থ’র ইন্টার কোস্টাল সংলগ্ন ব্রায়ান্ট পার্কে সমবেত কণ্ঠে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ এসো এসো’ শীর্ষক গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে।

অনুষ্ঠানে সব মিলিয়ে অংশ গ্রহণ করেন ৭০ জনেরও অধিক শিল্পী। একে একে সমবেত কণ্ঠে পরিবেশন করা হয় বাঙলার পঞ্চ কবির গান। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সামিয়া রহমান লিরা ও নন্দিনী ভৌমিক। বিকাল ৫টায় মঞ্চে উপস্থিত হয়ে আবৃতিকার কেয়া রোজারিও মঙ্গল শোভা যাত্রার উদ্বোধন করেন।

সন্ধ্যা ৭টায় ফ্লোরিডার সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও কারিগরের পরিচালক চিত্রা সুলতানার পরিচালনা, নওরীনের নির্দেশনা ও শওকত আলী ইমনের সঙ্গীত পরিচালনায় যাত্রা পালা ‘লবণের মতো ভালোবাসা’ পরিবেশিত হয়। পালাটি দর্শকদের ভূয়সী প্রশংসা লাভ করে। 

এতে অভিনয় করেন- লাকি, নন্দিনী, মোফাজ্জল রনী, রিপন, অনিক, দেবজ্যোতি, পাভিত্রা, লামিয়া, ইলমা, আসাদুল, ইশরাক, রাফি, কাব্য, অর্ণব ও দেবযানী। বিশেষ অতিথি হিসেবে যাত্রার বিবেকের গান পরিবেশন করেন সোহাগউদ্দিন। 

রাত ৮ টায় মঞ্চে আসেন ফ্লোরিডার জনপ্রিয় শিল্পী রোজিনা করিম খান। তিনি শওকত আলী ইমনের সঙ্গীত পরিচালনায় তার সদ্য প্রকাশিত অ্যালবামের গান পরিবেশন করে দর্শকদের মাতিয়ে তোলেন। মেলায় প্রায় সহস্রাধিক দর্শক সমাগম ঘটে। এছাড়া খাবারের দোকানসহ বিভিন্ন রকমারি পণ্য সামগ্রীর স্টলে মেলায় আগত দর্শকদের ভিড় জমে।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনা, নির্দেশনা ও মঞ্চ সজ্জায় ছিলেন চিত্রা সিলতানা। তিনি প্রবাসে দেশিয় সংস্কৃতির প্রসারে মানসম্পন্ন সাংস্কৃতিক অনুষ্টানের জন্য নতুন প্রজন্মের অংশগ্রহনকে একটি মাইলফলক উল্লেখ করে আগামীতে সকলকে কারিগরের সঙ্গে থাকার জন্য আহবান জানান। 

এবারের মেলায় বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা, ঢাকা ক্লাব অব ফ্লোরিডা, একতারা ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব অব ফ্লোরিডা, এবি প্যাকসহ স্থানীয় সকল সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক দলগুলোর স্বতঃস্ফূর্ত উপস্থিতি অনুষ্ঠানটিকে আরও শক্তিশালী করে তোলে। 

বাংলাদেশের সংস্কৃতি-ঐতিহ্যকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে আগামীতে আরও সুন্দরভাবে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিতিরা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
ওএফবি 


 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 13:55:27