ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এলআরবি থাকছে, লাইনআপে পরিবর্তন আসছে না

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এলআরবি থাকছে, লাইনআপে পরিবর্তন আসছে না ব্যান্ডদল এলআরবি

গত ৫ এপ্রিল ব্যান্ডদল এলআরবি’র জন্মদিনে রাজধানীর একটি রেস্টুরেন্টে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে সঙ্গীতশিল্পী বালামকে এলআরবি’র নতুন ভোকাল ও গিটারিস্ট হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়।

বালাম যোগদানের মাত্র ১০ দিনের মাথায় শোনা যায়, আইয়ুব বাচ্চুর পরিবারের আপত্তির কারণে এলআরবি নামটি পরিবর্তন করে ব্যান্ডের নাম রাখা হয়েছে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’।

এরপর থেকে এবি’র পরিবার ও এলআরবি’র সদস্যদের মধ্যে নানা অসঙ্গতির বিষয় উঠে আসে।

আইয়ুব বাচ্চুর ভক্ত-অনুরাগীদের পাশাপাশি দেশের মানুষ এলআরবি’র নাম পরিবর্তনের বিষয়টির তীব্র সমালোচনা করে।

শেষে পর্যন্ত বাচ্চুর পরিবারের আপত্তির বিষয়টি না থাকায় বহাল থাকছে এলআরবি নাম, থাকছে না ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। পাশাপাশি গানের দলটির লাইনআপেও কোনে পরিবর্তন আসছে না বলে এলআরবি’র সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহমেদ বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমাদের ভালোবাসার নাম এলআরবি। এই নামের সঙ্গে আমাদের আত্মার সম্পর্ক। এখন আর পরিবারের কোনও আপত্তি না থাকায় আমরা বস’র এলআরবি নিয়ে যাত্রা করছি।   আমাদের লাইনআপও কোনো পরিবর্তন আসছে না। বিষয়টি নিয়ে আমরা কারো সাথে কথা বলিনি।

‘এখন আমাদের ব্যান্ডের মাসুদ ভাইয়ের মা অসুস্থ। সেজন্য বর্তমানে তিনি মেহেরপুরে অবস্থান করছেন।   তিনি ঢাকায় ফেরার পর শুক্রবার (১৯ এপ্রিল) বসে এ বিষয়ে ব্যান্ডের তরফ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেবো। এরপর আমরা বস’র পরিবারের সদস্যদের সঙ্গে একটি মিটিং করবো। সেই আলোচনার ফলাফল পরবর্তীতে জানাবো,' যোগ করেন তিনি।

ব্যান্ডটির বর্তমান লাইনআপ: স্বপন (বেজ গিটার), মাসুদ (গিটার), বালাম (ভোকাল ও গিটার), রোমেল (ড্রামস) ও শামীম আহমেদ (সাউন্ড ইঞ্জিনিয়ার)।

গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথমে ব্যান্ডটি নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড' (এলআরবি)।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
ওএফবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad