ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

শিশুদের জন্য তাকডুমাডুম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৪ ১২:৩৯:৪০ এএম
শিশুদের জন্য তাকডুমাডুম তাকডুমাডুম’র একটি পর্বের দৃশ্য

শিশুদের শিক্ষা, স্বাস্থ্য আর বিনোদন নিয়ে কাজ করছে তাকডুমাডুম। তাই তাদের নিয়ে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান প্রচারের লক্ষ্যে বৈশাখে চালু করা হয়েছে স্বনামের এই ইউটিউব চ্যানেলটি।

প্রথম মৌসুমে থাকছে ‘রূপকথার গল্প’ ও ‘নীতিকথার গল্প’, মুক্তিযুদ্ধ নিয়ে ‘মুক্তির গল্প’, শিশু-কিশোরদের মানসিক স্বাস্থ্য নিয়ে ‘মনকথা’, কৌতুক ‘হাসাহাসি’ আর যাদু ‘ছু মন্তর’।  

তাকডুম, বাঘডুম, মিউমিউ আর টিউটিউকে সঙ্গে নিয়ে আহমেদ তোফায়েল মজার আর শিক্ষামূলকভাবে সাজিয়েছেন তাকডুমাডুমের প্রতিটি পর্ব।

অভিনয়ে রিমবিক, মীম, নিলয় এবং লামিয়া।  

প্রথম মৌসুমে অংশ নিয়েছেন স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির, বীরপ্রতীক, মনোবিজ্ঞানী মনজিয়া মোস্তাক, যাদুশিল্পী অর্নিল এবং কৌতুক শিল্পী রিজু। এ পর্বের পরিকল্পনা, গ্রন্থনা এবং উপস্থাপনায় আহমেদ তোফায়েল।  পরিচালনায় আহমেদ তোফায়েল ও সাগর মৃধা।  

এ প্রসঙ্গে আহমেদ তোফায়েল বলেন, শিশু-কিশোররা যাতে সঠিক মানসিক স্বাস্থ্য নিয়ে বেড়ে উঠতে পারে, সেই তাড়না থেকেই তাকডুমাডুমের জন্ম।

শিশু-কিশোরদের জন্য তৈরি অনুষ্ঠানের সবগুলো পর্ব দেখা যাবে তাকডুমাডুম (takdumadum) নামের ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
ওএফবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa