ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে রিজভী-শুভমিতার শেষ অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১২ ৩:৫৯:১৯ পিএম
আহমেদ ইমতিয়াজ বুলবুল-শুভমিতা-রিজভী ওয়াহিদ

আহমেদ ইমতিয়াজ বুলবুল-শুভমিতা-রিজভী ওয়াহিদ

চলতি বছরের ২২ জানুয়ারি না ফেরার দেশে পাড়ি দেন একুশে পদক প্রাপ্ত সঙ্গীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুল।

গুণী এই সঙ্গীতস্রষ্টার সুর-সঙ্গীতে পাঁচ গানের একটি অ্যালবামের কাজ সম্পন্ন করেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। বুলবুলের মৃত্যুর তিন দিন আগে জানুয়ারির শেষের দিকে অ্যালবামটি প্রকাশের পরিকল্পনাও করেছিলেন তারা।

কিন্তু এই পরিকল্পনার তিন দিন সময়ের ব্যবধানে ওপারে চলে গেলেন গানকারিগর বুলবুল। তার মুত্যুর শোকে অ্যালবাম প্রকাশ থেকে পিছিয়ে আসেন রিজভী ওয়াহিদ।

রিজভী ওয়াহিদ-আহমেদ ইমতিয়াজ বুলবুল

আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুর আড়াই মাসেরও বেশি সময়ের পর মুক্তি পাচ্ছে তার সুর-সঙ্গীতে রিজভী ওয়াহিদের গান। 

বুলবুলের সুর ও সঙ্গীতায়োজনে রিজভী ওয়াহিদের এই অ্যালবামে গান রয়েছে মোট ৫ টি। এরমধ্যে ৩ টি গানের কথা ও সবগুলো গানের সুর ও সঙ্গীত আহমেদ ইমতিয়াজ বুলবুলের। বাকী দুটি গান লিখেছেন যথাক্রমে রবিউল ইসলাম জীবন এবং গাজী তানভীর আহমেদ। গানগুলোর মিক্স ও মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ। 

এই অ্যালবামে দুটি গানে রিজভী ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দিয়েছেন পশিমবঙ্গের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী শুভমিতা। 

অ্যালবামের পাঁচটি গান থেকে বৈশাখ উপলক্ষ্যে প্রকাশ পাচ্ছে ‘ঘুড়ি’ শিরোনামের গানটি। এর কথা লিখেছেন গাজী তানভীর আহমেদ। সুর-সঙ্গীতায়োজনে আহমেদ ইমতিয়াজ বুলবুল।

বুলবুলে সুর-সঙ্গীতে গান গাওয়া প্রসঙ্গে রিজভী ওয়াহিদ বলেন,  ওনাকে নিয়ে বলার যোগ্যতাও সবার থাকে না। তার সঙ্গে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। সবচেয়ে বড় ব্যাপার হলো, তার সুরে গাওয়ার স্বপ্ন ছিল- পূরণ হয়েছে। বুলবুল স্যারের সঙ্গে প্ল্যান করে প্রায় শতভাগ অ্যাকুস্টিক ব্যবহার করে এই গানগুলোর সঙ্গীত করা হয়েছে। রেকর্ডিংও হয়েছে ভারতে। কিন্তু গানগুলো আলোর মুখ দেখার আগেই স্যার আমাদের ছেড়ে চলে গেলেন। ভাবতেই কষ্টে বুক ভরে উঠে।

এরইমধ্যে গানের ভিডিও নির্মিত হয়েছে। এতে মডেল হয়েছেন ইরফান সাজ্জাদ ও তানিয়া বৃষ্টি। ভিডিও নির্মাণ করেছেন লতা আচারিয়া।

গান ভিডিওতে ‘ঘুড়ি’ শনিবার (১৩ এপ্রিল) প্রযোজনা প্রতিষ্ঠান আরডব্লিউ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
ওএফবি


 

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-12 15:59:19