ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

নির্বাচনের আগে মুক্তি পাবে না ‘পিএম নরেন্দ্র মোদী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
নির্বাচনের আগে মুক্তি পাবে না ‘পিএম নরেন্দ্র মোদী’ 'পিএম নরেন্দ্র মোদী'র পোস্টার

কলকাতা: তীরে এসে তরি ডুবল ‘পিএম নরেন্দ্র মোদী’র সিনেমার। সব বাধা অতিক্রম করে সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ঠিকই, কিন্তু শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে এটি মুক্তি পাচ্ছে না।

বুধবার (১০ এপ্রিল) নির্বাচনের আগে সব ধরণের বায়োপিক মুক্তির উপর স্থগিতাদেশ দিয়েছে ভারতের নির্বাচন কমিশন। এর ফলে আটকে গেল দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকটিও।

এই সিনেমাটির গল্পে রয়েছে মোদীর সন্ন্যাসী জীবন থেকে শুরু করে গুজরাটের দাঙ্গা এবং তার গোটা জীবনটাই। এছাড়া এতে উঠে এসেছে মোদীর গুজরাটের মুখ্যমন্ত্রীর দিনগুলো থেকে নানা পথ পেরিয়ে দেশের প্রধানমন্ত্রী হয়ে ওঠার চিত্র।

ফলে এটিকে রাজনৈতিক সিনেমা আখ্যায়িত করে দেশটির নির্বাচন কমিশন মুক্তিতে বাধা হয়ে দাঁড়ালো।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন থেকেই লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে। তাই এই সিনেমাটি মুক্তি বন্ধের সেটিও অন্যতম কারণ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এর আগে প্রধানমন্ত্রীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী’ ভারতে মুক্তি পাওয়ার কথা ছিল ৫ এপ্রিল। তবে নির্বাচনের তফসিল ঘোষণার পর একটি রাজনৈতিক সিনেমা কীভাবে মুক্তি পেতে পারে, এ প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলো। এমন কি সিনেমাটির মুক্তি আটকাতে ভারতের শীর্ষ আদালতে মামলা করেছিলেন কংগ্রেসের মুখপাত্র আমান পানওয়ার।  

কিন্তু পরবর্তীতে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) সিনেমাটিকে মুক্তির ছাড়পত্রও প্রদান করেছে। কিন্তু নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ‘পিএম নরেন্দ্র মোদী’র শেষ রক্ষা হলো না।

সিনেমাটিতে নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয় এবং পরিচালনা করেছেন ওমাং কুমার।

বাংলাদেশ সময়: ১৭০ ঘণ্টা, ১০ এপ্রিল, ২০১৯
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।