ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মিশন এক্সট্রিম’র ঝুঁকিপূর্ণ দৃশ্য নিজেই করছেন শুভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
‘মিশন এক্সট্রিম’র ঝুঁকিপূর্ণ দৃশ্য নিজেই করছেন শুভ (বায়ে) 'মিশন এক্সট্রিম' সিনেমার শুটিংয়ের ছবি এবং সিনেমাটির জন্য আরিফিন শুভর নতুন লুক

সিনেমার অ্যাকশন দৃশ্যগুলো খুব ঝুঁকিপূর্ণ হয়। তাই সাধারণত মূল শিল্পীর বদলে পেশাদার স্টান্টম্যান দিয়ে শুটিং করান নির্মাতারা। একই রকম পোশাক গায়ে স্টান্টম্যানরা ক্যামেরার সামনে নান্দনিকভাবে দৃশ্যগুলো ফুটিয়ে তোলেন।

তবে স্টান্টম্যান ছাড়া ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ঝুঁকিপূর্ণ দৃশ্যে শুটিং করছেন চিত্রনায়ক আরিফিন শুভ। মারপিট থেকে শুরু করে লাফিয়ে এক দালান থেকে অন্য দালানে পড়ার ঝুঁকি নিচ্ছেন এই তারকা।

তবে এর জন্য শুটিংয়ের বেশ কয়েকমাস আগ থেকে নিজেকে প্রস্তুতি করেছেন শুভ। জিমে ঘাম ঝরিয়ে বানিয়েছেন সিক্স প্যাকও।

গত ২০ মার্চ ঢাকায় ‘মিশন এক্সট্রিম’র শুটিং শুরু হয়েছে। চলবে ২০ এপ্রিল পর্যন্ত। প্রথম লটে শুধু ঢাকা ও এর আশেপাশে সিনেমাটির শুটিং হচ্ছে। পরবর্তীতে দেশের বাইরেও উড়াল দেবে ইউনিট। গভীর জঙ্গলে চলছে 'মিশন এক্সট্রিম'র শুটিং‘মিশন এক্সট্রিম’ সিনেমার যুগল পরিচালকের একজন সানী সানোয়ার বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (০৯ এপ্রিল) আমাদের ১৭তম দিনের শুটিং চলছে। খুব চ্যালেঞ্জিং কাজ হচ্ছে। আমরা যতটুকু সম্ভব রিয়েল লোকেশনে শুট করার চেষ্টা করেছি। পুরো ইউনিট আন্তরিকতার সঙ্গে কাজ করছে। সবচেয়ে বড় কথা আমরা খুব গুছিয়ে সিনেমাটি ক্যামেরার সামনে তুলে ধরার চেষ্টা করেছি। পারফেক্ট শট না পাওয়া পর্যন্ত দৃশ্যের শুটিং শেষ করছি না। যদিও এজন্য আমাদের সময়ও বেশি লাগছে।

শুভ প্রসঙ্গে তিনি বলেন, সিনেমাটিতে প্রচুর অ্যাকশন আছে। দৃশ্যগুলোর শুটিংও বেশ ঝুঁকিপূর্ণ। পারকোর  ফাইট থেকে শুরু করে বেশকিছু ফাইট শুভকে করতে হচ্ছে। চমকপ্রদ বিষয় হচ্ছে একটি অ্যাকশন দৃশ্যেও শুভ এখন পর্যন্ত স্টান্টম্যানের সাহায্য নেয়নি, নিজেই করেছেন। বেশ কয়েকবার আঘাতও পেয়েছেন তিনি। আমরা একসঙ্গে ছয়টি ক্যামেরায় অ্যাকশন দৃশ্যগুলোর শুটিং করেছি। যাতে সব অ্যাঙ্গেলে শটগুলো নিখুঁতভাবে পাওয়া যায়। এর ফলে সিনেমায় ভিন্নমাত্রা যোগ হবে।

বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’। এতে আরিফিন শুভ ছাড়া আরও অভিনয় করছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮ জান্নাতুল ফেরদৌস ঐশী, অস্ট্রেলিয়া প্রবাসী বলিউড অভিনেত্রী সাদিয়া নাবিলা এবং প্রশংসিত অভিনেতা তাসকিন রহমান।

নির্মাতা জানান, ‘মিশন এক্সট্রিম’র মাধ্যমে দর্শকরা পর্দায় দ্বিতীয়বারের মতো একটি দেশীয়, মৌলিক এবং রোমাঞ্চকর থ্রিলার গল্প উপভোগ করবেন। এর আগে ২০১৭ সালে একই ধাঁচের সিনেমা ‘ঢাকা অ্যাটাক’ মুক্তি পেয়েছিল যা দর্শক নন্দিত হয়।

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি পরিচালনার পাশাপাশি কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার। এছাড়া তার সঙ্গে ‘মিশন এক্সট্রিম’ যৌথভাবে পরিচালনা করছেন ফয়সাল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।