ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শহুরে গায়েনের প্রথম অ্যালবাম ‘তোমার জন্য থামি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৯
শহুরে গায়েনের প্রথম অ্যালবাম ‘তোমার জন্য থামি’ ...

চলতে চলতে বদলে যাওয়া পথে মানুষকে থামতে জানতে হয়। একেকটি থামার গল্প মানেই একেকটি নতুন শুরু, অবিরাম পথ চলবার নতুন অনুপ্রেরণা। চলতে চলতে বারবার থেমে থেমে যাই তা আগামী পৃথিবী ও আগামী মানুষের কথা ভেবে। তাদের উদ্দেশ্যেই চিৎকার করে বলে উঠি—চলতি পথে অসংখ্যবার ‘তোমার জন্য থামি’।

২০১০ সালের ৫ ডিসেম্বর সংগীত-উৎসাহী কয়েকজন তরুণের সমন্বয়ে গঠিত হয় শহুরে গায়েন। প্রতিষ্ঠার নবম বর্ষে বাহিরানা অডিও ভিজ্যুয়ালের প্রযোজনায় এবং রঙ বাংলাদেশের সহযোগিতায় শহুরে গায়েনের প্রথম অ্যালবাম ‘তোমার জন্য থামি’ প্রকাশিত হতে যাচ্ছে।

 

অ্যালবামে সংকলতি গানগুলো হচ্ছে— আজও বেঁচে আছি, ব্যবধান, একটাই জীবন, মা, মানুষ, নদীর গল্প, প্রতিদিন জন্ম নিই, মাননীয় সরকার, শীতলক্ষ্যা, তোমার জন্য থামি।

কথা: আহমেদ বাবলু; সুর: আহমেদ বাবলু, তারিক মাহমুদ; কম্পোজিশন: রণক ইব্রাহীম; কণ্ঠ: শাহীন মাহমুদ, আহমেদ বাবলু, রণক ইব্রাহীম; গিটার: রনক ইব্রাহীম, ইউসুফ সাদিল, সাইফুল ইসলাম রবিন, এস.ডি পাপ্পু; ড্রামস: শাহেনশাহ অর্ণব; বেইজ গিটার: মনোয়ার বাবু, রণক ইব্রাহীম; কী বোর্ড: মারুফ আহমেদ শাওন; বাঁশি: কামরুল আহমেদ; বেহালা: শান্ত আহমেদ; ইউকেলেলে: রণক ইব্রাহীম; সাউন্ড ইঞ্জিনিয়ার: এম. কে. খান মজলিশ (পনির), অ্যাক্যুইস্টিক আর্টজ, শংকর, ধানমমন্ডি, ঢাকা।  

প্রচ্ছদের আলোকচিত্র : আবু হানিফ। শহুরে গায়েন-এর নামলিপি: তানভীর তাওলাদ। ডিজাইন: অপরাজিতা গ্রাফিক্স অ্যান্ড পাবলিকেশন্স।

সন্ত্রাসীদের হাতে অকালে প্রাণ হারানো মেধাবী কিশোর তানভীর মুহম্মদ ত্বকীকে অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে। আগামী শুক্রবার (৫ এপ্রিল) বিকেল ৪টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের দ্বিতীয় তলায় ইসফেন্দিয়ার জাহেদ হাসান মিলনায়তনে ‘তোমার জন্য থামি’ অ্যালবামের মোড়ক উন্মোচন হবে।  

শহুরে গায়েনের অন্যতম প্রতিষ্ঠাতা আহমেদ বাবলুর স্বাগত বক্তব্য এবং অ্যালবাম ও দলের মূল কম্পোজার, লিড গিটারিস্ট রণক ইব্রাহীমের বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, তরুণ চলচ্চিত্র নির্মাতা ও গল্পকার হাসান জাফরুল বিপুল, শিল্পী রাহুল আনন্দ এবং শিল্পী কৃষ্ণকলি।

অনুষ্ঠানে আলোচনা করবেন সংস্কৃতি সংগঠক রফিউর রাব্বি, কবি আরিফ বুলবুল, প্রাবন্ধিক ফিরোজ আহমেদ, বাহিরানা অডিও ভিজ্যুয়ালের নির্বাহী অর্ক সুমন ও রঙ বাংলাদেশের স্বত্বাধিকারী সৌমিক দাস।  

মোড়ক উন্মোচন করবেন সন্ত্রাসীদের হাতে অকালে প্রাণ হারানো মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীর মা রওনক রেহানা। পরে গান পরিবেশন করবে লীলা, সমগীত, সহজিয়া, ভাটিয়াল শহুরে ও শহুরে গায়েন।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।