ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

সাড়া ফেলছে নারী নির্যাতন প্রতিবাদে নির্মিত ‘মানুষ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০২ ৬:৩০:২২ পিএম
'মানুষ'র একটি দৃশ্য

'মানুষ'র একটি দৃশ্য

দু’জন ছাত্রীকে প্রতিদিন এলাকার কয়েকজন বখাটে যুবক প্রকাশ্যে উত্যক্ত করে। আশেপাশে অনেকেই বিষয়টি খেয়াল করলেও প্রতিবাদ না করে ভয়ে নির্বাক থাকে। কিন্তু একদিন ভিন্ন একটি ঘটনার সম্মুখীন হতে হয় বখাটেদের। এতে চোখ খুলে যায় এলাকার মানুষের, তখন তারা ভয়কে জয় করে প্রতিবাদী হয়ে ওঠে।

এমনই গল্পে ভিকি জাহেদ নির্মাণ করেছেন নারী নির্যাতন বিরোধী স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘মানুষ’। সামাজিক সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্যটি প্রকাশের পর ফেসবুকে ব্যাপক সাড়া ফেলেছে। এরই মধ্যে ভিডিওটি দেখা হয়েছে ১৩ লাখেরও বেশিবার।

সাধারণ মানুষের সঙ্গে বেশ কয়েকজন তারকাও সিনেমাটি শেয়ার দিয়ে নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

এ প্রসঙ্গে ভিকি জাহেদ বাংলানিউজকে বলেন, আমাদের সমাজের প্রচলিত এবং ভয়ংকর একটি ব্যাধির নাম নারী নির্যাতন। স্বল্পদৈর্ঘ্যটি মানুষকে নারী নির্যাতনের বিরুদ্ধে প্রদিবাদ করতে নতুন করে ভাবাবে। কাজটি পুরোপুরি সামাজিক সচেতনতার প্রেক্ষাপট থেকে করা। মজার ব্যাপার হচ্ছে, আগে আমার স্বল্পদৈর্ঘ্য সিনেমাগুলো ইউটিউবে প্রকাশ পেলেও এবারই প্রথম শুধুমাত্র ফেইসবুকের জন্য আমি এটি নির্মাণ করেছি।

‘মানুষ’-এ অভিনয় করেছেন হোসাইন আহমদ মাসুম, আদনান হোসেইন চৌধুরী, তাহসিন অপ্সরা অহনা, সালাম খান তরূণ, শাজাহান সোবহান, রুবাইয়া হক প্রমুখ।

**'মানুষ'

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা স্বল্পদৈর্ঘ্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-02 18:30:22