ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

জীবনের গল্প শোনাবেন সুবীর নন্দী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৯ ৩:১৩:৫১ পিএম
সুবীর নন্দী

সুবীর নন্দী

জীবনের নানা ঘটনা, হাসি-আনন্দ-বেদনার কথা বলতে ছোটো পর্দায় হাজির হচ্ছেন উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী সুবীর নন্দী।

জীবন ও শিল্প-সাহিত্যের কোন বিষয়গুলো আলাদা? শিল্প কি মানুষকে এমন কোনো অভিজ্ঞতা দান করে, প্রাত্যহিক জীবনে যার কোনো অস্তিত্ব নেই? কিংবা জীবন চলার পথে বিশেষ ভুমিকা পালন করে? শিল্প কি ব্যতিক্রমী কোনো বিষয়, যার জ্ঞান ব্যতিক্রমী প্রক্রিয়াতেই মানুষ লাভ করে থাকে?  এমন নানা জিজ্ঞাসা নিয়ে জিটিভির শিল্প-সাহিত্যের বিশেষ নিয়মিত অনুষ্ঠান ‘দর্জিবাড়ী নিবেদিত ‘শিল্পবাড়ি’।

হ্যাঁ, শনিবার (৩০ মার্চ) রাত ৯টায় জিটিভির ‘শিল্পবাড়ি’ অনুষ্ঠানে এবারের পর্বে অতিথি হয়ে আসছেন গুণী সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। এই শিল্পীকে নিয়ে কথা বলেছেন প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা। 

সাহিত্যিক মনি হায়দারের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কবি আদিত্য নজরুল। 

১৯৬৩ সালে তৃতীয় শ্রেণীতে পড়া অবস্থায় সঙ্গীতের সঙ্গে নিজেকে যুক্ত করেন সুবীর নন্দী। এরপর ১৯৬৭ সালে তিনি সিলেট বেতারে গান করেন। তার গানের ওস্তাদ ছিলেন গুরু বাবর আলী খান। লোকগানে ছিলেন বিদিত লাল দাশ। 

সুবীর নন্দী গানের জগতে আসেন ১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিং এর মধ্য দিয়ে। প্রথম গান ‘যদি কেউ ধূপ জ্বেলে দেয়’। দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন প্রায় আড়াই হাজারেরও বেশি গান। পেয়েছেন একুশে পদক, একাধীকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশ-বিদেশের অসংখ্য পুরস্কার।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-29 15:13:51