ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দূরন্ত টিভি ও রেডিও টুডের সম্প্রচার আপাতত বন্ধ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
দূরন্ত টিভি ও রেডিও টুডের সম্প্রচার আপাতত বন্ধ দূরন্ত টিভির লোগো

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ'র এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এর পাশেই দূরন্ত টিভি ও রেডিও টুডে’র ভবন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের কারণে আপাতত বন্ধ রাখা হয়েছে রেডিও টুডে ও দূরন্ত টিভির সম্প্রচার।

এখন চলছে উদ্ধার প্রক্রিয়া। সবশেষ খবর অনুযায়ী, আগুনে ১ শ্রীলঙ্কানসহ মৃতের সংখ্যা বেড়ে ৫ এ দাঁড়িয়েছে।

আগুনে আটকে পড়া শতাধিক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, আমরা সর্বশক্তি দিয়ে কাজ করছি। আমাদের ২৫টি ইউনিট কাজ করছে। ফায়ার সার্ভিসের মহপরিচালক (ডিজি), ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত আছেন। হাইরাইজ ভবনে উদ্ধার কাজ চালানোর জন্য আমাদের সকল ইক্যুইপমেন্ট নিয়ে কাজ করে যাচ্ছি।  

আগুনের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে দেবাশীষ বর্ধন বলেন, অগ্নিকাণ্ডের কারণ তদন্ত প্রতিবেদন হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে।

আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু হতে বিলম্ব হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমাদের উদ্ধার কাজে ব্যবহৃত গাড়িগুলো ডিজিটাল, ম্যানুয়াল নয়। এগুলো সেট করতে কিছুটা সময় লাগে তবে, খুব বেশি সময় নয় সেটা।

এখন আগুনের তীব্রতা খানিকটা কমেছে। অনেকে আটকে ছিলো। এখনো কেউ আটকে আছে কিনা বোঝা যাচ্ছে না। তবে পুরো টাওয়ার এখনও ধোঁয়াচ্ছন্ন। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনীর উদ্ধারকর্মীরা কাজ করছেন। পাশের ভবনেও ছড়িয়ে পড়েছে আগুন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।