ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

প্রকাশ পেলো ‘তর্জনী’র প্রথম ঝলক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৬ ৫:৪৬:০৭ পিএম
‘তর্জনী'র পোস্টার

‘তর্জনী'র পোস্টার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘তর্জনী’। নবাগত নির্মাতা সোহেল রানা বয়াতীর পরিচালনায় এর শুটিং শুরু হতে যাচ্ছে চলতি বছর ১ মে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পেয়েছে সিনেমাটির ফার্স্ট কনসেপ্ট পোস্টার বা প্রথম ধারণাগত পোস্টার। ‘তর্জনী’ চলচ্চিত্রের গল্প লিখেছেন যৌথভাবে নির্মাতা সোহেল রানা বয়াতী ও শাহাদাত রাসেল। এটি প্রযোজনা করছে শিমুল খান মোশন পিকচার্স।

সিনেমাটির প্রযোজক শিমুল খান বাংলানিউজকে বলেন, ‘আমার মা ছিলেন বঙ্গবন্ধুর ভক্ত। মাকে দেখেই ছোটবেলা থেকে জাতির পিতার প্রতি আমার গভীর সম্মান জন্মায়। এবং তাকে নিয়ে কিছু করার ইচ্ছে জাগে। সে সুযোগ এবার পেলাম।’

‘তর্জনী’ নিয়ে শিমুল খান বলেন, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে সিনেমাটি নির্মিত হবে। তবে এখানে বঙ্গবন্ধুর বা ৭ই মার্চের ভাষণ সরাসরি দেখানো হবে না। সিনেমায় ১৯৭১, ১৯৭৫ ও ২০১৭ সালের তিনটি গল্প এগিয়ে যাবে প্রথম থেকে শেষ পর্যন্ত। যার মূল চরিত্রে থাকবে ১০ বছরের একটি শিশু। খুব শিগগিরই সিনেমাটির অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করব।’

ঢাকা ও ঢাকার বাইরে পৃথক তিনটি জেলায় তিন লটে শুটিং চলবে ‘তর্জনী’র। ২০২০ সালের ৭ই মার্চ দেশে এবং বিদেশে একযোগে ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য সিনেমাটি নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14