ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের টেলিছবি ‘আরজ আলী ডাকাত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ১:৪২:৩৫ পিএম
 গাজী রাকায়েত ও ফারজানা ছবি

গাজী রাকায়েত ও ফারজানা ছবি

বিয়ের অনুষ্ঠান শেষে শ্বশুরবাড়ি ফেরার পথে স্বামীসহ সবাইকে হত্যা করে নববধূ সফুরাকে তুলেন নিয়ে যায় আরজ আলীর ডাকাত দল। ঘটনাচক্রে একসময় এই আরজ আলীর কাছেই আশ্রয় মেলে সফুরার। তারপর শুরু হয় তাদের দু’জনের সংসার।

এরপর ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হয়। সফুরা স্বামী আরজ আলীকে যুদ্ধে পাঠায়। তখন তার কোলে এক বছরের সন্তান। এক রাতে আরজ আলীর অনুপস্থিতিতে হামলা হয় সফুরার ঘরে।‘আরজ আলী ডাকাত’র একটি দৃশ্যজীবন বাঁচাতে সন্তান কোলে নিয়ে সফুরা আশ্রয় নেয় বাড়ির পেছনের এক ঝোপে। হঠাৎ তার কোলের শিশু কেঁদে ওঠে। বাঁচার তাগিদে সন্তানের মুখে চেপে ধরে সফুরা। পরই সফুরা হাত সরিয়ে দেখেন নিজ সন্তানের মৃতদেহ!

এমন হৃদয়স্পর্শী গল্পে নির্মিত হয়েছে টেলিছবি ‘আরজ আলী ডাকাত’। আসাদুজ্জামান সোহাগের রচনায় টেলিছবিটি পরিচালনা করেছেন বর্ণনাথ। এতে অভিনয় করেছেন অভিনেতা গাজী রাকায়েত ও অভিনেত্রী ফারজানা ছবিসহ আরও অনেকে।

নির্মাতা জানান, ২০১৯ সালে পাল্টেছে সময় ও মানুষের রঙ। কিন্তু যুদ্ধ ও জীবনের গল্প এখনও চলমান। কাল থেকে কালান্তরে, যা আজকের প্রজন্ম জানতে পারে আরজ আলীর কাছ থেকে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাত সাড়ে ৮টায় মাছরাঙা টেলিভিশনে টেলিছবি ‘আরজ আলী ডাকাত’ প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক টেলিভিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-25 13:42:35