ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

প্রথম একসঙ্গে গাইলেন এন্ড্রু-সাবিনা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৪:২৩:২৬ পিএম
ফরিদ আহমেদ-এন্ড্রু কিশোর-সাবিনা ইয়াসমীন

ফরিদ আহমেদ-এন্ড্রু কিশোর-সাবিনা ইয়াসমীন

অসংখ্য সিনেমার গানে একসঙ্গে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর-সাবিনা ইয়াসমীন। কিন্তু বাংলাদেশ বেতারের জন্য কখনো একসঙ্গে গান করেননি তারা।

হ্যাঁ, এবারই প্রথম বাংলাদেশ বেতারের জন্য গাইলেন এন্ড্রু-সাবিনা । নৃগোষ্ঠীদের নিয়ে তিন ভাষার একটি গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন তারা।

ফেরদৌস হোসেন ভূঁইয়ার কথায় ‘আমাদেরও আছে সমঅধিকার’ শিরোনামে গানটির সুর-সঙ্গীত করেছেন বিশিষ্ট সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ। বৃহস্পতিবার (২১ মার্চ) গানটিতে কণ্ঠ দেন উপমহাদেশের দুই কিংবদন্তি। 

গারো, হাজং ও বাংলা ভাষায় লেখা গানটি গেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন এন্ড্রু কিশোর ও সাবিনা ইয়াসমীন। 

এ প্রসঙ্গে সাবিনা ইয়াসমীন বলেন, এখন ভালো কথা ও সুর না হলে গান গাই না। ফরিদের সুর ও সঙ্গীত ভালো লাগে। তাছাড়া যখন শুনলাম নৃগোষ্ঠীর জন্য তৈরি হয়েছে গানটি, তখন আরও বেশি আগ্রহী হয়েছি। গানটি গাওয়ার সময় বেশ উপভোগ করেছি। বাংলা ভাষার সঙ্গে গারো ও হাজং ভাষার সুন্দর সমন্বয় ঘটেছে। 

এন্ড্রু কিশোর বলেন, মিউজিক ট্র্যাকটি আমাকে হোয়াটসাপে পাঠিয়েছিলো ফরিদ। শুনে দারুণ ভালো লাগে। তাছাড়া সাবিনা আপার সঙ্গে বেতারে গাইনি কখনো। তাই ভাবলাম সুযোগটা কাজে লাগাই। আশা করছি, গানটা শ্রোতাদের ভালো লাগবে। 

এ প্রসঙ্গে ফরিদ আহমেদ বলেন, গানটিতে গণসংগীতের পাশাপাশি আধুনিকতা রেখেছি। সবাই যেনো পছন্দ করেন সেদিকে খেয়াল রেখে গীটার, বাঁশিসহ অন্যান্য যন্ত্র বাজিয়েছি। আশা করি সবার ভালো লাগবে। 

এন্ড্রু কিশোর-সাবিনা ইয়াসমীনের কণ্ঠের এই গানটি ১ এপ্রিল থেকে বাংলাদেশ বেতারে প্রতি সোমবার দুপুর ২টা ৩০ মিনিটে বাণিজ্যিক কার্যক্রমে প্রচার হবে বলে বেতার কর্তৃপক্ষ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-22 16:23:26