ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

ইংল্যান্ডের চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ‘জলঘড়ি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৪:৪৭:১৩ পিএম
'জলঘড়ি'র একটি দৃশ্যে রিপন-দীপান্বিতা এবং উৎসবের লোগো

'জলঘড়ি'র একটি দৃশ্যে রিপন-দীপান্বিতা এবং উৎসবের লোগো

প্রতিবছর স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে ‘ফার্স্ট টাইম ফিল্মমেকার সেশন’ উৎসবের আয়োজন করে থাকে ইংল্যান্ডের পাইনউড স্টুডিও। এ বছর এই উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে আসাদ জামানের ‘জলঘড়ি’।

মূলত উৎসবটি ইউরোপের প্রযোজক, পরিবেশক ও চলচ্চিত্র কমিউনিটির সদস্যদের জন্য আয়োজন করা হয়ে থাকে। এতে শুধু নবাগত নির্মাতারাই অংশগ্রহণ করতে পারেন। চলতি বছর মার্চ থেকে শুরু হয়ে অনলাইনের মাধ্যমে এই উৎসব চলবে সেপ্টেম্বর পর্যন্ত।

এ প্রসঙ্গে নির্মাতা আসাদ জামান বাংলানিউজকে বলেন, ‘বিশ্বের নানা দেশের নবাগত স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের জন্য আয়োজিত এই উৎসবটি বেশ জনপ্রিয়। উৎসবে প্রতি মাসে ৫টি করে সিনেমার প্রদর্শিত হয়। বছর শেষে দুইটি সেরা চলচ্চিত্রকে পুরস্কৃত করা হয়’।

‘উৎসবে আমার চলচ্চিত্র ‘জলঘড়ি’ প্রদর্শনের জন্য অফিসিয়ালি নির্বাচিত হয়েছে। খবরটি জানতে পেরে বেশ ভালো লাগছে। উন্নত বিশ্বের সিনেমাগুলোর সঙ্গে আমাদের দেশের চলচ্চিত্রটিও প্রতিযোগিতায় অংশ নিচ্ছে,’ যোগ করেন এই নবাগত নির্মাতা।

২০১৭ সালের ব্যবসা সফল সিনেমা ‘ঢাকা অ্যাটাক’র অন্যতম সংলাপ রচয়িতা আসাদ জামান। তার প্রথম চলচ্চিত্রে অভিনয় করেছেন দীপান্বিতা মার্টিন, হাসনাত রিপন, জয়িতা মহলানবিশ, রিমন সরকার, শোয়েব মনির, নুসরাত জাহান খান নিপা, নুসরাত পাপিয়া, রুশো, ইকতারুল ইসলাম, হুমায়ুন রশিদ সম্রাট, সেলিম আহমেদ, ইভান সাইর প্রমুখ।  সিনেমাটোগ্রাফিতে ছিলেন বিদ্রোহী দীপন, সম্পাদনা করেছেন সাইফ রাসেল ও আবহ সঙ্গীত রাজেশ সাহার।

মাইন্ড টিউন মোশন পিকচার্সের ব্যানারে নির্মিত ‘জলঘড়ি’ নির্মিত হয়েছে থার্টি ফার্স্ট নাইট অর্থাৎ ৩১ ডিসেম্বর রাতকে ঘিরে।

‘ঢাকা অ্যাটাক’ ছাড়াও আসাদ জামান ‘জান্নাত’ ও ‘যদি একদিন’ সিনেমার সংলাপ লিখেছেন। এছাড়া মুক্তি প্রতীক্ষিত ‘আনন্দ অশ্রু’ ও ‘উত্তরণ’ সিনেমার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14