ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

স্বাধীনতা দিবসের নাটক ‘ভাস্কর্য’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ১:৪২:৫৪ পিএম
সজল ও ঊর্মিলা

সজল ও ঊর্মিলা

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আহমেদ ফারুকের গল্পে ‘ভাস্কর্য’ শিরোনামের একটি নাটক নির্মাণ করেছেন পরিচালক কাজী সাইফ আহমেদ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেতা আবদুন নুর সজল ও অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর।

নাটকটিতে সজল ও ঊর্মিলা খুব ভালো বন্ধু থাকেন। ঊর্মিলা স্বল্পদৈর্ঘ্য সিনেমা বানাতে চাইলে  সজল তাকে ক্যামেরা কেনার ব্যাপারে সাহায্য করেন। এদিকে সজল একজন বেকার যুবক। যে কি-না নানা ধরণের ডাকটিকেট সংগ্রহ করার পাশাপাশি মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করেন।

নাটকটি প্রসঙ্গে কাজী সাইফ আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের দেশের অনেক ভাস্কর্য মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করে। আমাদের উচিৎ সারা বছর ভাস্কর্যগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা। কিন্তু সাধারণত বিশেষ দিবস ছাড়া ভাস্কর্যগুলোর প্রতি সম্মান প্রদর্শন করতে দেখা যায় না। নাটকটির মাধ্যমে আমি এমন একটি বিষয়ই তুলে ধরার চেষ্টা করেছি।

সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়ার প্রযোজনায় নাটকটিতে সজল-ঊর্মিলা ছাড়াও আরও অভিনয় করেছেন আরিফুল ইসলাম আরিফ, আশরাফুল আলম সোহাগ, শরিফ সরকার, ইরা সিকদার, সানজিদা আলম, আনিসা হিরা প্রমুখ।

রাজধানীর উত্তরা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার মনোরম কিছু লোকেশনে নাটকটির শুটিং হয়েছে ।  মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘ভাস্কর্য’ এসএ টিভিতে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14