ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

অভিনেতা চিন্ময় রায় আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৮ ১২:১১:৪২ পিএম
চিন্ময় রায়

চিন্ময় রায়

প্রয়াত হলেন ভারতীয় বাংলা সিনেমার প্রথম সারির কমেডিয়ান অভিনেতা চিন্ময় রায়। রোববার (১৭ মার্চ) রাত ১০টা ১০মিনিটে সল্টলেকের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘হাসির রাজা’খ্যাত এই অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৯ বছর।

জানা গেছে, অনেক দিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন তিনি। বছর খানেক আগে নিজ বাসার নীচ থেকে পড়ে গিয়ে আহত হন। সে সময়ই তার মাথা, হাত ও পায়ে গুরুতর আঘাত লাগে। এরপর থেকে তিনি আর সুস্থ হতে পারেননি।

চিন্ময় রায়

মঙ্গলবার (১৯ মার্চ) চিন্ময়ের শেষকৃত্য সম্পন্ন হবে বলে তার পরিবার জানিয়েছে।

১৯৪০ সালের ১৬ জানুয়ারি বাংলাদেশের কুমিল্লায় জন্মগ্রহণ করেন চিন্ময় রায়। অভিনয় জীবনের শুরুটা করেছিলেন নান্দীকার থিয়েটারের মাধ্যমে। পরবর্তীতে রুপালী পর্দায় কমেডিয়ান হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন।

রুপালী পর্দায় ‘গল্প হলেও সত্যি’ সিনেমার মাধ্যমে যাত্রা শুরু করেন চিন্ময়। তপন সিংহের পরিচালনায় প্রথম সিনেমায় অভিনয় করেই দর্শকের মন জয় করেন তিনি। এরপর তাকে আর পেছনে তাকাতে হয়নি।

তারপর একে একে অভিনয় করেন- ‘বসন্ত বিলাপ’, ‘গুপী গাইন বাঘা বাইন’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ধন্যি মেয়ে’, ‘চারমূর্তি’, ‘মৌচাক’, ‘হাটে বাজারে’, ‘ঠগিণী’, ‘ফুলেশ্বরী’, ‘সূবর্ণ গোলক’, ‘ওগো বধূ সুন্দরী’ প্রভৃতি সিনেমায়। সবগুলো সিনেমা ই দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলে। গুণী এ অভিনেতার প্রয়াণে বাংলা সিনেমায় শোকের ছাঁয়া নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   টলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-18 12:11:42