bangla news

চলে গেলেন সঙ্গীত পরিচালক বদরুল আলম বকুল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৬ ২:১৬:৩৫ পিএম
বদরুল আলম বকুল

বদরুল আলম বকুল

না ফেরার দেশে চলে গেলেন প্রবীণ সুরস্রষ্টা-সঙ্গীত পরিচালক বদরুল আলম বকুল। শনিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে তিনি ঢাকার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সঙ্গীতাঙ্গনের অনেকেই গভীর শোক প্রকাশ করেছেন।

সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, শুক্রবার (১৫ মার্চ) রাতে বিটিভিতে অসুস্থ অবস্থাতেই বকুল ভাই গানের কাজ করেছেন। কিন্তু হঠাৎ করেই আজ সকালে তিনি নিজ বাসায় মারা যান। তার বয়স হয়েছিল আনুমানিক ৫৭ বছর। বকুল ভাই মূলত বিটিভিতে নিয়মিত সঙ্গীত পরিচালনার কাজ করতেন।

তিনি আরও জানান, বকুল নারায়ণগঞ্জের এক পীরের মুরিদ। তাই এই শিল্পীর ইচ্ছা অনুযায়ী পীরের কবরের পাশেই তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে। মরদেহ নারায়ণগঞ্জে নেওয়ার পর জানাজা ও দাফনের সময়ের চূড়ান্ত হবে।

১৯৯১ সালে কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীর সাড়া জাগানো ‘হে যুবক’ অ্যালবামের সবগুলো গানের সঙ্গীত পরিচালনা করেছিলেন বদরুল আলম বকুল। এছাড়া শুভ্র দেবের ‘কৃষ্ণ চূড়ার ছায়ায়’ শীর্ষক জনপ্রিয় গানটির সুর-সঙ্গীত করেছিলেন তিনি।

বেশকিছু দেশাত্মবোধক গানের সুর-সঙ্গীতও করেছিলেন অকালে চলে যাওয়া প্রবীণ এই সঙ্গীত পরিচালক।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
ওএফবি/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-16 14:16:35