ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ব্যান্ড জগতের অন্তরালের গল্প নিয়ে ‘শিল্পীসত্তা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৬ ১:২৩:৪৩ পিএম
হিল্লোল ও নওশীন

হিল্লোল ও নওশীন

বাংলাদেশের পপ সঙ্গীতের ইতিহাস, সাফল্য, ব্যর্থতা ও উত্তরণের পথ নিয়ে নির্মিত হলো টেলিফিল্ম ‘শিল্পীসত্তা’। নিজের গল্প ও চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন কামরুল হাসান নাসিম।

আশির দশকে বনানীতে বসবাস করা পিটার মাইকেল দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরেন। তার একটা মিউজিক একাডেমি তথা ড্যান্স স্কুল ছিল। স্কুলের দুই মাইকেলের প্রিয় ছাত্র-ছাত্রী লিমন-রিয়া ঢাকার পপ মিউজিকে কাজ করছেন। কিন্তু হঠাৎ ‘সম্পর্ক’ ব্যান্ড দলের অন্যতম ভোকাল মিশু খুন হয়। এই দলেই পিটারের প্রিয় দুই শিষ্য সম্পৃক্ত। তারা জটিলতার মধ্যে পড়ে যায়। এভাবেই এগিয়ে যাবে ‘শিল্পীসত্তা’র গল্প।

এতে পিটার মাইকেলের চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা কামরুল হাসান নাসিম নিজেই। এছাড়া রিয়া চরিত্রে নওশীন, লিমন চরিত্রে শতাব্দী ওয়াদুদ, ডিবি ইন্সপেক্টর চরিত্রে শাহেদ এবং জাহিদ শেখ চরিত্রতে অভিনয় করেছেন হিল্লোল।  

টেলিফিল্মটিতে আরও অভিনয় করেছেন জিদান, করভী মিজান, আহসান হাবিব সুমন, সারাহ আল্মাস, এটি এম রাসেল, নীলম, এনি ওয়াটসন ও আয়শা এরিন প্রমুখ।

হাসান নাসিম বলেন, যারা সত্যিকার শিল্পী তারা কখনও মানুষের বিপক্ষে কোন অনৈতিক কাজে লিপ্ত হতে পারেন না। শিল্পীর সেই সত্তাকে প্রতিষ্ঠিত করতেই টেলিফিল্মটির নামকরণ হয়েছে ‘শিল্পীসত্তা’।

নির্মাতা সূত্রে জানা যায়, টেলিফিল্মটি শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক টেলিভিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-16 13:23:43