ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

বিনোদন

নতুন গানে সুবীর নন্দীর কণ্ঠ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
নতুন গানে সুবীর নন্দীর কণ্ঠ সুবীর নন্দী

নতুন একটি গান প্রকাশ পেতে যাচ্ছে উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী সুবীর নন্দী’র কণ্ঠে। এর শিরোনাম ‘জীবন রে তুই দেখতে কেমন বল’।

দেহের মাঝে কোন পথে তুই/করিস চলাচল/যায় না ধরা যায় না ছোঁয়া/যায় না পোড়া যায় না ধোঁয়া/অথচ তোর দুঃখ ব্যথায়/চোখে নামে ঢল/ জীবনরে তুই দেখতে কেমন বল- এমন কথার গানটি লিখেছেন প্রসেনজিৎ মণ্ডল। সুর-সঙ্গীতায়োজন করেছেন অমিত কর।

গত সপ্তাহে রাজধানী কারওয়ান বাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। এখন চলছে গানটির ভিডিওর কাজ।

এ প্রসঙ্গে অমিত কর বাংলানিউজকে বলেন, খুবই সুন্দর একটি গান হয়েছে। ভালো কথার গান। আমিও চেষ্টা করেছি, ভালো সুর-সঙ্গীতায়োজনের। আর সুবীরদাও ভালোলাগা থেকে গানটি গেয়েছেন। সপ্তাহ খানেকের মধ্যে ভিডিওর কাজ শেষ হলেই গানটি প্রকাশের সিদ্ধান্ত নেবো। ভিডিওতে দেখা যাবে সুবীরদাকেও।

এদিকে সঙ্গীতে অসামান্য অবদানের জন্য চলতি বছর বাংলাদেশ সরকার কর্তৃক দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন সুবীর নন্দী। এছাড়া চলচ্চিত্রের গানে বিশেষ অবদানের জন্য পাঁচবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পেয়েছেন দেশ-বিদেশের আরও অসংখ্যক পুরস্কার।  

রেডিও, টেলিভিশন, অডিও এবং চলচ্চিত্র মিলিয়ে সঙ্গীত ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সঙ্গীতের এই মহাতারকা।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa