ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

এন্ড্রু কিশোর-কোনালের কণ্ঠে প্রকৌশলীদের থিম সং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এন্ড্রু কিশোর-কোনালের কণ্ঠে প্রকৌশলীদের থিম সং কোনাল-শেখ সাদী ও এন্ড্রু কিশোরের সঙ্গে গানসংশ্লিষ্টরা

নতুন একটি থিম সং- এ একসঙ্গে কণ্ঠ দিলেন এন্ড্রু কিশোর ও সোমনূর মনির কোনাল। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানী মগবাজারের একটি স্টুডিওতে ‘ইঞ্জিনিয়ারস কনভেনশন (৫৯ তম)’র থিম সংটির রেকর্ডিং হয়।

গুণী গীতিকবি মুনসী ওয়াদুদের কথায় গানটির সুর-সঙ্গীত করেছেন উপমহাদেশের প্রখ্যাত সুরকার শেখ সাদী খান।

এরইমধ্যে গানটির ভিডিও নির্মাণের কাজ শুরু হয়েছে।

এর ভিডিওতে দেখানো হবে বাংলাদেশ প্রকৌশলীদের বিভিন্ন ধরনের কার্যক্রম। ভিডিওটি নির্মাণ করছেন প্রকৌশলী আহসান হাবিব।

এ প্রসঙ্গে সিভিল ইঞ্জিনিয়ার ডিভিশন আইইবি’র সেক্রেটারি শেখ তাজুল ইসলাম তুহিন বাংলানিউজকে বলেন, গানটির মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ইঞ্জিনিয়ারিং এক্সিলেন্স আর্থ টু স্পেস। আসছে ২ মার্চ সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে হবে গানটির প্রকাশনা উৎসব। অনুষ্ঠানটি সরাসরি প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

এছাড়া বাংলানিউজের সঙ্গে আলাপকালে গানটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কোনাল। এর বহিঃপ্রকাশ ঘটালেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

সেখানে কোনাল লেখেন, অগ্রজদের কাছ থেকে একটা স্বর শেখা, একটা সুর তোলা, আমার কাছে ভীষণ ভীষণ মূল্যবান! আমি আগলে রাখি এইসব মুহূর্ত। শ্রদ্ধেয় শেখ সাদী খানের সুর ও সঙ্গীতে, শ্রদ্ধেয় মুনশী ওয়াদুদের কথায়, কাল গাইলাম ইঞ্জিনিয়ার’স কনভেনশনের থিম সং। সঙ্গে পেয়েছি কিংবদন্তি এন্ড্রু কিশোর দাদাকে।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।