ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কাজী নজরুল ইসলাম’র জন্মবার্ষিকীতে ফাতেমার অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
কাজী নজরুল ইসলাম’র জন্মবার্ষিকীতে ফাতেমার অ্যালবাম ফাতেমা তুজ জোহরা

নজরুলসঙ্গীতের অ্যালবাম নিয়ে আসছেন বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফাতেমা তুজ জোহরা। নজরুলের জন্মবার্ষিকীতে (১১ জ্যৈষ্ঠ) প্রকাশের লক্ষ্য নিয়ে অ্যালবামটির কাজ শুরু করছেন তিনি।

এতে ৪ থেকে ৫টি গান রাখার সিদ্ধান্ত নিয়েছেন নজরুলসঙ্গীতের গুণী এই শিল্পী। এর মধ্যে ‘তোমারি আঁখির মত আকাশের দুটি তারা’ এবং ‘তুমি সুন্দর তাই চেয়ে থাকি’ শীর্ষক দুটি গান থাকছে তার নতুন অ্যালবামে।

গান দুটির সঙ্গীত ফাতেমা তুজ জোহরা নিজেই করছেন। বাকী গানগুলোর সঙ্গীত অন্য কাউকে দিয়ে করাবেন। তবে কে বা কারা করবেন তা নিশ্চিত করেননি।

এ প্রসঙ্গে ফাতেম তুজ জোহরা বাংলানিউজকে বলেন, গত বছরের অর্ধেক সময় দেশের বাইরে ছিলাম। যে কারণে ইচ্ছে থাকা সত্ত্বেও অ্যালবামের কাজে হাত দিতে পারেনি। কিন্তু এবার আর সেটি করতে চাই না। যে কারণে নজরুলের জন্মবার্ষিকীতেই অ্যালবামটি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি।  

এদিকে অচিরেই নতুন একটি আধুনিক গানেও কণ্ঠ দিতে যাচ্ছেন জোহরা। ‘বহু দিন পর তুমি কাছে এলে/তাইতো আমার মুখে নেই কথা/তোমার প্রেমের মধুর পরশ; পেলে ভেঙে যাবে সব নীরবতা- এমন কথার গানটি লিখেছেন জহুর কবির। সুর-সঙ্গীত করছেন শেখ মিলন।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।