ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

না ফেরার দেশে সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ১২:০১:২৬ পিএম
প্রতীক চৌধুরী

প্রতীক চৌধুরী

চলে গেলেন কলকাতার বাংলা গানের জনপ্রিয় সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী (৫৫)। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়। নন্দিত এই শিল্পীর মৃত্যুতে কলকাতার সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউয়ে নিজের অফিসের সামনে হঠাৎ অসুস্থ হয়ে প্রতীক চৌধুরী রাস্তায় পড়ে যান। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

তিন দশকেরও বেশি সময় ধরে প্রতীক চৌধুরী সঙ্গীতের সঙ্গে যুক্ত রয়েছেন। নব্বই দশকে বাংলা গানের রিমেকের যে ঢেউ উঠেছিল, সেখানে প্রতীক চৌধুরী ছিলেন অনন্য। কলকাতার প্রখ্যাত সঙ্গীতশিল্পী রাহুল দেববর্মনের গান তার গলায় অন্য মাত্রা পেয়েছিল।

১৯৯৪ সালে তিনি প্রথম বিজ্ঞাপনের গানে কণ্ঠ দিয়ে ক্যারিয়ার শুরু করেন। বহু বিখ্যাত ব্র্যান্ডের হয়ে জিঙ্গলস গেয়েছেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরে নিজের জন্মদিনে তিনি ‘এই বাংলার নীড়ে' নামে একটি অ্যালবাম প্রকাশ করেন।

‘বাঙালিবাবু’ (২০০২), ‘পাতালঘর’র(২০০৩) মতো সিনেমায় প্লেব্যাক করেছিলেন প্রতীক। অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নির্মীয়মাণ সিনেমা ‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী’র বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এটিই ছিল তার শেষ কাজ।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14